ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা

নিউজ ডেস্ক :: টানা তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়টানা তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় টানা তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শপথ নিয়েই জানিয়েছেন, তার প্রথম কাজ হবে রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবিলা করা।বুধবার (৫ মে) বেলা সোয়া ১১টার দিকে রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে শপথ নেন তিনি। করোনা মোকাবিলার ইস্যু নিয়ে কিছুক্ষণের মধ্যেই গুরুত্বপূর্ণ বৈঠক করবেন মমতা। তার পর দুপুর ৩টার সময় সাংবাদিক সম্মেলন করবেন সদ্য শপথ নেওয়া এ মুখ্যমন্ত্রী। করোনা মোকাবিলায় কি সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেই বিষয়ে জানাবেন।

এর আগে সোমবার (৩ মে) সন্ধ্যায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। ভারতের গণমাধ্যমগুলো জানিয়েছে, শপথগ্রহণের দিন ঠিক হওয়ার পর সোমবার রাজভবনে যান মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে প্রায় সোয়া এক ঘণ্টা বৈঠক করেন তৃণমূল নেত্রী। এরপর তার কাছে পদত্যাগপত্র জমা দেন।
পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এবার বিপুল ভোটে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। নির্বাচনে ২৯২ আসনের মধ্যে ২১৩টি আসনে জিতেছে তৃণমূল। বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে।উল্লেখ্য, ২০১১ সালে তৃণমূল কংগ্রেস যখন পশ্চিমবঙ্গে ক্ষমতায় এসেছিল, তখনো মমতা পশ্চিমবঙ্গের এমএলএ ছিলেন না। পরে উপনির্বাচনে জেতেন তিনি। এরপর টানা তিনবার মমতা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন।

পাঠকের মতামত: