ঢাকা,বৃহস্পতিবার, ৬ মে ২০২১

অভ্যন্তরীণ রুটে শুরু হলো ফ্লাইট চলাচল

অনলাইন ডেস্ক :: কক্সবাজার ছাড়া দেশের সাতটি অভ্যন্তরীণ রুটে স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

আজ বুধবার (২১ এপ্রিল) সকালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

কামরুল ইসলাম জানান, সকাল থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর ও বরিশালে পাঁচটি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। কোনো ফ্লাইট বাতিল হয়নি।

এ ছাড়া বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ার জানিয়েছে, তারাও সকাল থেকে চট্টগ্রাম, যশোর ও সৈয়দপুরে একটি করে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া প্রস্তুতি চলছে সিলেটের উদ্দেশে একটি ফ্লাইট ঢাকা ছাড়ার।

জানা গেছে, বিমানবন্দরে সামাজিক দূরত্ব বাজায় রাখার পাশাপাশি কেবিন ক্রু ও যাত্রীদের মাস্ক, গ্লাভস ও ফেসশিল্ড পরতে হচ্ছে। এ ছাড়া উড়োজাহাজের পেছনের এক সারি আসন খালি রাখা হচ্ছে।

গতকাল মঙ্গলবার রাতে গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী জিয়া উল কবির স্বাক্ষরিত বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এসংক্রান্ত আদেশ জারি করা হয়।

করোনার প্রথম ঢেউয়ে গত বছর ৬৬ দিনের সাধারণ ছুটিতে টানা ফ্লাইট বন্ধ ছিল। এতে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়ে এয়ারলাইনসগুলো। গত ১৬ দিনের বন্ধে সেই ক্ষতি আরো বাড়ল বলে জানান বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইনসের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশনস) কামরুল ইসলাম। তিনি বলেন, ‘চলমান লকডাউনের এই ১৬ দিন আমরা জিরো রেভিনিউ নিয়ে পার করলাম।’

ফ্লাইট চালুর প্রস্তুতি প্রসঙ্গে কামরুল ইসলাম বলেন, ‘যাত্রীরা অনলাইনের মাধ্যমে জেনে যাবে। অনেক টিকিট যাত্রীরা আগেই কিনে রেখেছে। তারা হয়তো রিশিডিউল করে নেবে। প্রথম দিন হয়তো কিছুটা অসুবিধা হতে পারে। আমরা ফ্লাইট শুরু করে দেব।’

পাঠকের মতামত: