ঢাকা,শুক্রবার, ৭ মে ২০২১

কুতুবদিয়ায় ৬টি ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন প্রার্থীরা

আব্বাস সিদ্দিকী. কুতুবদিয়া :: আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কুতুবদিয়া উপজেলার ৬টি ইউনিয়ন থেকে শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মনোনয়ন ফরম জমা দিয়েছেন প্রার্থীরা।  আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ মনোনয়ন ফরম জমা দেন তারা।

উপজেলা নির্বাচন অফিস সূচক জানা যায়, উত্তর ধূরুং ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ৬জন। এরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী ইয়াহিয়া খান কুতুবী (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে দেলোয়ার হোসেন (হাতপাখা) সহ স্বতন্ত্র প্রার্থী যারা আ.স. ম শাহরিয়ার চৌধুরী, সিরাজুদ্দৌল্লাহ, আব্দুল হালিম ও আসাদুল কবীর। এছাড়াও সাধারন সদস্য পদে ৪৩ জন এবং সংরক্ষিত মহিলা আসন থেকে ১৭ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

দক্ষিণ ধূরুং ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ৫জন। এরা হলেন :আওয়ামী লীগের প্রার্থী আজম সিকদার (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হামিদুল্লাহ (হাতপাখা) সহ স্বতন্ত্র প্রার্থী যারা ছৈয়দ আহমদ চৌধুরী, আবু আক্কাস, আলা উদ্দিন আল আজাদ। এছাড়াও সাধারন সদস্য পদে ৩২ জন এবং সংরক্ষিত মহিলা আসন থেকে ১২ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

লেমশীখালী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ৮জন। এরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো. শরীফ (হাতপাখা) সহ স্বতন্ত্র প্রার্থী যারা, আকতার হোছাইন, আবু মজিদ আবদুল্লাহ, ফিরোজ আহমেদ, ওকি মনি, সরওয়ার আলম ও রমিজ আহমদ। এছাড়াও সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত মহিলা আসন থেকে ১৪ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

কৈয়ারবিল ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ৬জন। এরা হলেন আওয়ামী লীগের প্রার্থী আজমগীর মাতবর (নৌকা)সহ স্বতন্ত্র প্রার্থী যারা জালাল আহমেদ, মনোয়ার ইসলাম চৌধুরী ( মুকুল), ওয়াহিদুল ইসলাম ওয়াহিদ, জাহেদুল ইসলাম চৌধুরী , আবু মুসা কুতুবী। এছাড়াও সাধারণ সদস্য পদে ৩০ জন এবং সংরক্ষিত মহিলা আসন থেকে ১০ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

বড়ঘোপ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ৬জন। এরা হলেন আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে আক্কাস উদ্দীন (হাতপাখা),সহ স্বতন্ত্র প্রার্থী যারা আ.ন. ম শহিদ উদ্দীন ছোটন, ছাবের আহমেদ, তানভীর মাহমুদ ও তৌহিদুল ইসলাম। এছাড়াও সাধারণ সদস্য পদে ৩৮ জন এবং সংরক্ষিত মহিলা আসন থেকে ১১ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

আলী আকবর ডেইল ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ৪জন। এরা হলেন আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম সিকদার (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো: ইদ্রিস (হাতপাখা) সহ স্বতন্ত্র প্রার্থী যারা আবদুল লতিফ ও ফিরোজ খান চৌধুরী। এছাড়াও সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত মহিলা আসন থেকে ১২ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

উল্লেখ্য, উত্তর ধূরুং, বড়ঘোপ ও আলী আকবর ডেইল ইউনিয়নের আগ্রহী চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য প্রার্থীরা উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ জামশেদুল ইসলাম সিকদারের কার্যালয়, দক্ষিণ ধূরুং ইউনিয়নের প্রার্থীরা উপজেলা কৃষি কর্মকর্তা মো. ফাহিম হাসানের কার্যালয়, লেমশীখালী ইউনিয়নের প্রার্থীরা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আমজাদ হোসেনের কার্যালয় এবং কৈয়ারবিল ইউনিয়নের প্রার্থীরা উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের উপ-সহকারী মো. মনিরুজ্জামান দেওয়ানজির কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন। আগামীকাল ১৯ মার্চ মনোনয়ন যাচাই-বাছাই এবং ২৪ মার্চ মনোনয়ন প্রত্যাহার করার সূযোগ রয়েছে। আগামী ১১ এপ্রিল এসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

পাঠকের মতামত: