ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচন: ১১ এপ্রিল /২০২১

মেয়র পদে ৪জন ও কাউন্সিলর পদে ৬৭ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

এম.জিয়াবুল হক, চকরিয়া :: আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে শেষদিনে আজ বৃহস্পতিবার মেয়র পদে চারজন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন এবং ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৩জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ শেষদিনে বেশিরভাগ প্রার্থী দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ এর কাছে মোট ৭১জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।

মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পৌরসভার বর্তমান মেয়র আলমগীর চৌধুরী, জাতীয় পাটির (এরশাদ) প্রার্থী কেন্দ্রীয় নেতা মনোয়ার আলম, নাগরিক কমিটির ব্যানারে স্বতন্ত্র প্রার্থী পৌরসভার বর্তমান কাউন্সিলর জিয়াবুল হক ও সাবেক ছাত্রলীগ নেতা এডভোকেট ফয়সাল উদ্দিন সিদ্দিকী।

এদিকে তফসিল ঘোষনার পর মেয়র পদে মনোনয়নফরম সংগ্রহ করেছিলেন চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি ও সাবেক মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দার। কিন্তু দলীয়ভাবে নির্বাচন বয়কটের সিদ্ধান্ত থাকায় শেষদিনে তিনি মনোনয়ন ফরম আর জমা দেননি।

চকরিয়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ১৮ মার্চ মনোনয়ন জমাদানের শেষ দিনে মেয়র পদে ৪, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ ও ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ১৯ মার্চ বাছাই ও ২৪ মার্চ প্রত্যাহারের শেষ দিন। আগামী ১১ এপ্রিল ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত হবে চকরিয়া পৌরসভা নির্বাচন।

পাঠকের মতামত: