ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সড়ক দুর্ঘটনায় দুই পা হারানো জহিরুলের পাশে প্রবাসী ফোরাম

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজারের চকরিয়ায় প্রায় ছয়মাস আগে সড়ক দুর্ঘটনার শিকার হয়ে কাভার্ড ভ্যানের চাপায় দুই পা হারিয়ে পঙ্গুত্ব বরণ করেন বানিয়ারছড়ার জহিরুল ইসলাম (৫৫)। পেশায় দিনমজুর জহির দুই পা হারানোর পর রুটি-রুজির পথ বন্ধ হয়ে পড়ে। সীমাহীন কষ্টে দিনাতিপাত করছিলেন স্ত্রী-সন্তানসহ পরিবারের ৬ সদস্যকে নিয়ে। এই অবস্থায় পঙ্গু জহিরের পাশে দাঁড়িয়েছেন মালয়েশিয়াস্থ চকরিয়া উপজেলা প্রবাসী উন্নয়ন ফোরাম।
আজ সোমবার সকালে পঙ্গু জহিরুল ইসলামকে সহায়তা হিসেবে প্রবাসী উন্নয়ন ফোরামের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা তুলে দেওয়া হয়। সহায়তার এই টাকা পেয়ে জহির ঠিক করেছেন, একটি ক্ষুদ্র ব্যবসার দোকান খুলবেন এলাকায়। এতে তার সংসারের খরচ মিটবে। জহিরুল ইসলাম বরইতলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মৃত ফজলুল করিমের পুত্র।
উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় টাকা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ ও চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, নারী ভাইস চেয়ারম্যান জেসমিন চৌধুরী জেসি, কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত ওসমান। উপস্থিত ছিলেন পঙ্গুত্ব বরণকারী জহিরের পরিবারের দুঃখ লাঘবে প্রবাসী ফোরামের পক্ষ থেকে সহায়তা পাইয়ে দিতে এগিয়ে আসা কালের কণ্ঠ শুভসংঘ চকরিয়া শাখার নির্বাহী সদস্য ও এমএফএম ব্লাড ডোনারস কাবের এডমিন আনিসুল ইসলাম ফারুকী, সানরাইজ সোশ্যাল অর্গানাইজেশনের কার্যকরী পরিষদের দপ্তর সম্পাদক ও চকরিয়া-কক্সবাজার ইউনিট মডারেটর মো. আইয়ুব খান জয় এবং সদস্য সাইফুল ইসলাম রনি, এমএফএম ব্লাড ডোনারস সদস্য ফাহিম খান প্রমূখ।
আনিসুল ইসলাম ফারুকী ও আইয়ুব খান জয় জানান, সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ব বরণকারী জহিরুল ইসলামের পাশে দাঁড়াতে পেরে আমরা ধন্য। প্রবাসী উন্নয়ন ফোরামের পক্ষ থেকে পাইয়ে দেওয়া আর্থিক সহায়তায় একটি ক্ষুদ্র ব্যবসা করে অন্তত পরিবারের ভরণ-পোষণ চালাতে পারবেন তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ‘দুর্ঘটনায় দুই পা হারানো জহিরুল ইসলামকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও সহায়তা দেওয়া হবে। এজন্য তার বিস্তারিত তথ্য নেওয়া হয়েছে।’

পাঠকের মতামত: