ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

বান্দরবানে গরু ব্যবসায়ীসহ ৩ জন অপহরণ, আটক ১

image_153210_0বান্দরবান প্রতিনিধি ::

বান্দরবান: বান্দরবানের থানছি উপজেলার ডিম পাহাড় এলাকা থেকে এক গরু ব্যবসায়ীসহ তিনজনকে অপহরণন করেছে সন্ত্রাসীরা। শনিবার দুপুরে আলীকদম থেকে তারা ওই এলাকায় গরু কিনতে গেলে একদল সন্ত্রাসী তাদের অপহরণ করে। এরা হলো মো: আবু বক্কর (৪০), আবসার আলী (৩৫) ও মো: সাহবুদ্দিন (৩২)। এদের সবার বাড়ি বান্দরবানের আলীকদম উপজেলার ওবায়দুর হাকিম পাড়া এলাকায়।
এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে থানছি থানা পুলিশ জন ত্রিপুরা নামের এক যুবককে আটক করেছে। অপহ্রত আবু বক্করের ভাই মো: ইয়াসিন বাদী হয়ে থানছি থানায় অপহরনের ডায়রী করেছে।

পুলিশ ও অপহৃতদের পারিবারিক সূত্রে জানা গেছে গরু ব্যবসায়ী আবু বক্কর তার অপর দুই সহযোগিকে নিয়ে গরু কিনতে শনিবার ডিম পাহাড় এলাকায় যায়। তারা মটরসাইকেল যোগে দুর্গম ডিম পাহাড় এলাকায় গেলে সেখান থেকে তারা অপহরনের শিকার হয়। বিকেলে থানায় অভিযোগ দেয়ার পর পুলিশ জন ত্রিপুরাকে আটক করে।
থানছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান অপহৃতদের পরিবারের সদস্যরা বিকেলে ঘটনাটি পুলিশকে জানালে পুলিশ তাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে।
এদিকে এর আগে এমএনপি নামের একটি সন্ত্রাসী সংগঠনের সদস্যরা  ডিম পাহাড়সহ আশেপাশের এলাকায় অপহরণ, গুম, হত্যাসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতো। ওই  সংগঠনটির সদস্যরা গত বছর সেনাবাহিনীর কাছে অস্ত্র জমা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসে। তবে থানছি এলাকায় নতুন একটি সন্ত্রাসী সংগঠনের সদস্যরা বর্তমানে অপহরন চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

পাঠকের মতামত: