ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শনিবার শুরু আইপিএল, উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন বলিউড তারকারা

qqqqqনিউজ ডেস্ক :::

মুম্বাই: আইসিসি টি-২০ বিশ্বকাপ দিয়েই ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের আমেজ থেকে বের হয়ে যায়নি ক্রিকেট দুনিয়া। বলা যায়, কিছুটা বিরতি মিলেছে। কারণ বিশ্বকাপের রেশ না কাটতেই ক্রিকেট মোদীদের জন্য আসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)নবম আসর। প্রতিবেশি দেশের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট হলেও আইপিএল এখন সারাবিশ্বে জনপ্রিয়।

শনিবার থেকে মাঠে গড়াবে আইপিএল। মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স খেলবে নতুন দল রাইজিং পুনে সুপার জায়ান্টসের বিপক্ষে। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি।

আইপিএলে এবার চোখ থাকবে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদেরও। কারণ আইপিএলে খেলছেন বাংলাদেশের দুই ক্রিকেটার। সাকিব আল হাসান আগের মতোই কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন। হাল সময়ে বাংলাদেশের বোলিং ক্রেজ বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের জার্সি গায়ে।টুর্নামেন্টের দ্বিতীয় দিনই সাকিবের দল কেকেআর খেলবে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে। ১২ এপ্রিল মুস্তাফিজের দল হায়দরাবাদ খেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে।

তবে আজ সন্ধ্যায় অনুষ্ঠিত হবে আইপিএলের নবম আসরের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। মুম্বাইয়ের এনএসসিআই-এসভিপি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। বলিউড তারকা থেকে শুরু করে আন্তর্জাতিক পরিমন্ডলে বিখ্যাত শিল্পীরা পারফর্ম করবেন অনুষ্ঠানে। যা সরাসরি সম্প্রচার করবে সনি ইএসপিএন।

বলিউড সুন্দরী ক্যাটরিনা কাইফ থাকছেন অনুষ্ঠানের মূল আকর্ষণ। এছাড়া নায়ক রনবীর সিংও উঠবেন মঞ্চে। দ্বীপদেশ শ্রীলঙ্কা থেকে এসে বলিউডে থিতু হওয়া লংকান লাস্যময়ী অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজও পারফর্ম করবেন আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে। ভারতের জনপ্রিয় র্যা প সিঙ্গার ইয়ো ইয়ো হানি সিং, আন্তর্জাতিক র্যা প সিঙ্গার ক্রিস ব্রাউন, মেজর লেজারও মাতাবেন মঞ্চ। এছাড়া বর্ণীল লেজার শো ও আতশবাজিতো থাকছেই।
অনুষ্ঠানে মঞ্চায়িত হবে ক্যারিবিয়ানদের বিশ্বকাপ জয়ের রোমাঞ্চ। ডোয়াইন ব্র্যাভো পারফর্ম করবেন তার ‘চ্যাম্পিয়ন চ্যাম্পিয়ন’ গানের তালে তালে।

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করার সুযোগ পেয়ে রোমাঞ্চিত ক্যাটরিনা কাইফ। তিনি বলেছেন, “ক্রিকেট আর বলিউড সব সময় সহাবস্থান করেছে। আমি পারফরম্যান্স নিয়ে খুবই উত্তেজিত।” এদিকে নায়ক রনবীর সিং বলেছেন, “আমার পারফরম্যান্সের মধ্যে আপনারা ক্রিকেট ও জয়ের স্পিরিট দেখতে পাবেন। সারা বিশ্বের সব ক্রিকেট ভক্তদের আমি উত্সর্গ করছি আমার পারফরম্যান্স।”
সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ বলেছেন, “আমার পারফরম্যান্সের মধ্যে আপনারা প্লেয়ারদের একাগ্রতা দেখতে পাবেন। আমি খুবই উত্তেজিত।” ইয়ো ইয়ো হানি সিং ভক্তদের মাতাতে মুখিয়ে আছেন। তিনি বলেছেন, “আমার ভক্তদের জন্য ফাটিয়ে পারফর্ম করতে চাই। বেশ কিছু ইয়ো ইয়ো হানি সিং গানে আমি পারফর্ম করবো। দুনিয়াকে দেখাতে চাই কী ভাবে খেলা ও গান কাঁধে কাঁধ মিলিয়ে চলে।”

পাঠকের মতামত: