ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ওমানের বিরুদ্ধেও সেরাটা দিতে প্রস্তুত টাইগাররা

indexনিউজ  ডেস্ক :::

ধর্মশালার: আয়ারল্যান্ডের বিরুদ্ধে ধর্মশালার ম্যাচে শুক্রবার বৃষ্টি ভিলেন হল ঠিকই, কিন্তু যে ভাবে ব্যাটিংয়ে ঝড় তুলেছিল তামিম তা প্রশংসার যোগ্য। সেই সঙ্গে আরও একবার মনে করিয়ে দিল তারা টাইগার। বুক চিতিয়ে খেলতেই ভালবাসে। ওই দিন সকাল থেকেই বেগতিক ঠেকছিল খেল হবে কিনা। ওমান-নেদারল্যান্ডস ম্যাচ পণ্ড হয়ে যায় বৃষ্টির কারণে। বাংলাদেশ ম্যাচের আশাও ক্ষীণ হয়ে যায়। তবে বৃষ্টি একটু কমলে খেলা শুরু হয়।

ম্যাচের ওভার কমিয়ে ১২ করা হয়। কিন্তু তাতেও হল না। ৮ ওভার খেলার পরই আবার বৃষ্টি নামল। মাঠ ছাড়তে হল মাশরাফিদের। তবে হতাশ নয়, ৮ ওভারে যে খেলা তার দলের ছেলেরা দেখাল তাতেই খুশি মাশরাফি। তিনি বলেন, “এমন খলাটাই চেয়েছিলাম।” যে ভাবে ঝোড়ো ব্যাটিং করল তামিম, তাতে বুঝিয়ে দিল এ বার আর কাউকে রেয়াত নয়। বিশ্ব ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে নিজেদের আস্তে আস্তে যেভাবে মেলে ধরতে শুরু করেছেন তামিম-মাশরাফি-সৌম্যরা, অনেক দলই এ বার টাইগারদের সঙ্গে সতর্ক হয়েই খেলবেন। আর সেই রাস্তাটাই তৈরি করে রাখতে চাইছেন মাশরাফি এবং হাতুরুসিংহে।

ওই দিন সৌম্য এবং তামিমের জোড়া ধামাকায় ৪ ওভারেই ৫০ পার করে বাংলাদেশ।

মাশরাফি বলেন, “নেদারল্যান্ডসের বিরুদ্ধে সতর্ক হয়ে খেলেছি। কারণ প্রথম ম্যাচ, নতুন জায়গা। সে দিন সেরাটা খেলতে পারিনি। তবে আজ যা খেলেছি, ভালই হয়েছে। ম্যাচটা পুরো হলে ছবিটা অন্য রকম হতো। এমনটাই শুরু করতে চেয়েছিলাম।”

এখন সামনে ওমানের সঙ্গে খেলা। তবে সেই বাধাও টপকাবেন বলে বিশ্বাস মাশরাফির।

পাঠকের মতামত: