ঢাকা,মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়া থানায় ২৭ আগ্নেয়াস্ত্র জমা পড়েছে

এসব লুণ্ঠিত অস্ত্র ফেরত দিতে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন বর্তমান অন্তর্বর্তী সরকার। গত ১৫ বছর বেসামরিক জনগণকে দেওয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স গত ২৫ আগস্ট স্থগিত করে প্রজ্ঞাপন জারি করে সরকার।

মঙ্গলবার (৩সেপ্টেম্বর) পর্যন্ত এসব অস্ত্র নিকটস্থ থানায় জমা না দিলে বুধবার (৪ সেপ্টেম্বর) থেকে সারা দেশে যৌথ বাহিনী অভিযান চালানোর ঘোষণা দেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে,চকরিয়া উপজেলায় যত লাইসেন্সধারী অস্ত্র আছে তাদের বেশিরভাগই আওয়ামী লীগের নেতাকর্মীর । তাদের অনেকেই ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর অস্ত্রের লাইসেন্স পেয়েছেন।

চকরিয়া থানা সূত্রে জানা যায়, সোমবার(৩আগষ্ট) রাত পর্যন্ত ২৭টি লাইসেন্সধারী অস্ত্র জমা পড়েছে । তাছাড়া সরকার বৈধ অস্ত্র জমা দেয়ার প্রজ্ঞাপন জারির পূর্বে থেকে বিভিন্ন সময়ে অনেকে অস্ত্র জমা দিয়েছিলেন। সেইগুলোসহ বর্তমানে চকরিয়া থানায় ২০৮টি লাইসেন্সধারী অস্ত্র জমা আছে। তবে কতটি বৈধ অস্ত্র জমা সেটা সঠিকভাবে হিসাব-নিকাশ চলছে, তা চুড়ান্তভাবে পরিসংখ্যান জানানোর জন্য একটু সময় লাগবে বলে জানান চকরিয়া থানার অস্ত্র জমা নেয়ার দায়িত্বপ্রাপ্ত এক পুলিশ কর্মকর্তা।

পাঠকের মতামত: