ঢাকা,মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০২৪

কুতুবদিয়ায় ইউপি চেয়ারম্যান-সচিব কারাগারে, কার্যক্রম

স্টাফ রিপোর্টার, কুতুবদিয়া ::৷ কুতুবদিয়া কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমগীর মাতবর ও সচিব ইমাম মুসলিম দু‘জনেই কারাগারে গেছেন। জন্মনিবন্ধন বিষয়ক জালিয়াতির একটি মামলায় তারা হাজিরা দিতে গিয়ে জেলহাজতে যান।

পরিষদ সূত্র জানায়, গত ৩০ জুলাই ওই মামলায় চেয়ারম্যান-সচিব দু‘জনে কুতুবদিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। বিজ্ঞ জুডিশিয়াল বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

এদিকে ১০ দিন ধরে চেয়ারম্যান –সচিব দু‘জনই পরিষদে উপস্থিত না থাকায় নিয়মিত কার্যক্রম ব্যহত হচ্ছে বলে ভুক্তভোগিরা জানান।  কারাগারে যাওয়ার পর থেকেই পরিষদে জন্মনিবন্ধন কার্যক্রম বন্ধ রয়েছে। সেই সাথে আভ্যন্তরীন আর্থিক লেন-দেনও বন্ধ হয়ে আছে।  এমনিতেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে সময়মত পরিষদের স্বাভাবিক কার্যক্রম ব্যহত ছিল। এর পর চেয়ারম্যান-সচিব দু‘জনই অনুপস্থিত থাকায় ভোগান্তি বাড়ছেই।

কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শফিউল আলম জানান, চেয়ারম্যান-সচিব কারাগারে থাকায় জন্মনিবন্ধন ও আর্থিক বিভাগটা বন্ধ আপাতত: । পরিষদের সদস্যগণ, গ্রাম পুলিশরা নিয়মিত হাজির থাকেন। অন্যান্য কার্যক্রম বিশেষ করে ত্রাণ সহ চাল বিতরণ চালু রয়েছে।

পাঠকের মতামত: