ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বাড়ির পাশে ট্রেন দেখতে গিয়ে  কাটাপড়ে কিশোরী মাদারাসা ছাত্রীর মৃত্যু 

এম জিয়াবুল হক, চকরিয়া
কক্সবাজারের চকরিয়ায় বাড়ির পাশে ট্রেন দেখতে গিয়ে কাটা পড়ে জান্নাতুল ফেরদৌসি আনিকা (১৬) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (২৭ মার্চ) সকাল ৭টার দিকে দোহাজারী-কক্সবাজার রেল সড়কের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের নলবনিয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত জান্নাতুল ফেরদৌসি চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিণ মেধাকচ্ছপিয়া  ৩ নম্বর ওয়ার্ড দূর্বারমাট এলাকার মো. শহীদুল্লাহর মেয়ে। ফেরদৌসী স্থানীয় একটি মাদরাসার নবম শ্রেণির শিক্ষার্থী।
নিহতের স্বজন ও স্থানীয় খুটাখালী ইউনিয়ন পরিষদের  সদস্য (মেম্বার) আবদুল আওয়াল বলেন, ভোরে  সেহেরী খেয়ে মায়ের সাথে নামাজ পড়ে ফেরদৌসি। পরে মা ঘুমিয়ে পড়লে সে ঘর থেকে বের হয়ে রেল দেখতে খুটাখালী নলবনিয়া এলাকায় যায়। এসময় ঢাকা থেকে কক্সবাজারগামী যাত্রীবাহী ট্রেন কক্সবাজার এক্সপ্রেসের নিচে কাটা পড়ে ঘটনাস্থলে মৃত্যু হয় ফেরদৌসির।
পরে খবর পেয়ে গতকাল সকালে কক্সবাজার রেলওয়ে থানার এসআই জাফর আলম ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা  সদর হাসপাতালে প্রেরণ করেছে।
রেলওয়ে চকরিয়া উপজেলার  ডুলাহাজারা ষ্টেশন মাস্টার আব্দুল মান্নান চৌধুরী বলেন, রেললাইনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে স্থানীয় লোকজনের মাঝে সচেতনতা বাড়ানোর জন্য উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে আমরা রেললাইন এরিয়ায় সংশ্লিষ্ট সবার সঙ্গে সমন্বয় কার্যক্রম শুরু করেছি। ##

পাঠকের মতামত: