ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

চকরিয়ায় ৫শত প্রান্তিক কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক. চকরিয়া :  কক্সবাজারের চকরিয়ায় ৫শত প্রান্তিক কৃষকদের মাঝে পেট্রোকেম বাংলাদেশ লিমিটেড সার্বিক সহায়তায় ও ঢাকা ব্যাংক লিমিটেড অর্থায়নে নানা কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

আজ রবিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার জিদ্দা বাজার এলাকায় এ কৃষি উপকরণ বিতরণ করা হয়।

উক্ত কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পেট্রোকেম বাংলাদেশ লিমিটেড ডেপুটি সেলস ম্যানেজার হামিদুল ইসলাম। এতে বিশেষ অতিথি ছিলেন পেট্রোকেম বাংলাদেশ লিমিটেড রিজিওনাল ম্যানেজার মো: আবদুল্লাহ হেল কাফি, ঢাকা ব্যাংক লিমিটেড ক্যাশ অফিসার মাদানী আহমেদ কবির, চকরিয়া কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা রুবেল দাশ, মো: সাইফুল ইসলাম, কাকারা ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল হক এনাম ও কৃষিবিদ মেহেদী হাসান প্রমুখ।

কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তারা বলেন, দেশকে এগিয়ে নিতে চাইলে কৃষি সম্পদে ভরপুর হতে হবে। এদেশের কৃষকেরা গোলাভরা ধান, পুকুর ভরা মাছ ও সবুজ বিপ্লবের ক্ষেত বাড়লে উৎপাদনও বাড়বে দেশও সমৃদ্ধের দিকে এগিয়ে যাবে। প্রান্তিক কৃষকদের অধিক ফলন উৎপাদন করার লক্ষে পেট্রোকেম বাংলাদেশ লিমিটেডের সার্বিক সহায়তায় ও ঢাকা ব্যাংক লিমিটেড অর্থায়নে চাষিদের

বিনামূল্য উন্নত বীজ ও সার বিতরণ করে যাচ্ছে। এই বিনামূল্য উন্নত বীজ ও সার ব্যবহারের মাধ্যমে এলাকায় বাম্পার ফলন উৎপাদনের সম্ভবনা বলে জানান বক্তারা।

উল্লেখ্য, গেল অক্টোবর মাসে সৃষ্ট ঘূর্ণিঝড় হামুনের তান্ডবে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় ফসলি জমি ও সবজি ক্ষেতের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। গ্রামীণ জনপদের প্রান্তিক কৃষকদের ক্ষয়ক্ষতির কথা চিন্তা করে পেট্রোকেম বাংলাদেশ লিমিটেডের সার্বিক সহায়তায় ও ঢাকা ব্যাংক লিমিটেড অর্থায়নে বিভিন্ন ইউনিয়নের ৫শত কৃষকদের মাঝে বিনামূল্যে নানা কৃষি উপকরণ বিতরণ করেন।

 

পাঠকের মতামত: