ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে শিশুর মৃত্যু

লামা (বান্দরবান) প্রতিনিধি :: বান্দরবানের লামা উপজেলার আজিজনগরে জমি চাষের ট্রাক্টরের চাপায় এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। নিহতের নাম আব্দুল্লাহ (৮)। সে চাম্বী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

আজিজনগর ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের মুসলিমপাড়ার স্থানীয় আবেদ আলীর পুত্র। আজ রোববার দুপুরে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের মুসলিম পাড়া এলাকায় পাহাড়ের ঢালুতে উঠার সময় জমি চাষের ট্রাক্টর আটকে যায়। পাশ্ববর্তী স্থানে খেলারত শিশুদের চকলেটের লোভ দেখিয়ে ট্রাক্টর ঠেলতে ডেকে নিয়ে যায়।

এ সময় ট্রাক্টর ঠেলার সময় ট্রাক্টরটি নিয়ন্ত্রণ হারিয়ে শিশু আব্দুল্লাহ’কে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত শিশুর লাশ উদ্ধার করেছে।

নিহত শিশুর বাবা মা অভিযোগ করে বলেন, আমার ছেলে খেলা করছিল। মাস্টার এসকান্দর ছেলে মহসিন ট্রাক্টর ঠেলার জন্য আমার সন্তানকে ডেকে নিয়ে গিয়ে হত্যা করেছে। সে প্রায় সময় শিশুদের দিয়ে তার ট্রাক্টর ধাক্কা দিতেন। শিশুরা ভয়ে যেতে না চাওয়ায় ইতিপূর্বে একবার ছেলেকে স্কুলে শাস্তিও দেন মাষ্টার মহসিন।

স্থানীয় ইউপি সদস্য মোবারক হোসেন বলেন, ট্রাক্টর চাপায় স্কুল ছাত্রের মৃত্যুর ঘটনাটি মর্মান্তিক। ঘটনাটি জানাজানির পর লোকজন ভিড় জমায়। ট্রাক্টর জব্দ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শামীম শেখ জানান, শিশুর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ট্রাক্টরটি জব্দ করা হয়েছে। ঘটনার পর অভিযুক্ত মহসিন দ্রুত ঘটনাস্থল ত্যাগ করায় তাকে গ্রেফতার করা যায়নি। এ বিষয়ে লামা থানায় মামলা হয়েছে।

পাঠকের মতামত: