ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

তফসিলে বলা উচিত ছিল ভোট নিশিরাতে, ভোরে নাকি দিনে -রিজভী

অনলাইন ডেস্ক ::
দ্বাদশ সংসদ নির্বাচনের যে তফসিল ঘোষণা হয়েছে, তাতে ভোটের সময়টা বলে দেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল বিকালে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এই মন্তব্য করেন তিনি।

আগামী ৭ জানুয়ারি ভোটের তারিখ ধরে গত বুধবার যে তফসিল ঘোষণা হয়েছে, সেটিকে প্রত্যাখ্যান করে আগেও বক্তব্য রেখেছেন রিজভী। সেই প্রসঙ্গে দুদিন পর তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের স্বার্থ রক্ষা না করে শেখ হাসিনার কাছে আত্মসমর্পণ করেছেন। খবর বিডিনিউজের।

তফসিলকে একতরফা আখ্যা দিয়ে তিনি বলেন, উনি (সিইসি) যখন তফসিল ঘোষণা করলেন তখন ভোটের সময়টাও বলে দেয়া দরকার ছিল যে, সেটা নিশিরাতে হবে, না দিনের বেলা হবে, না ভোর বেলা হবে। সরকার দেশে ফেরাউনের রাজত্ব কায়েম করেছে বলে মন্তব্য করে তিনি বলেন, শেখ হাসিনা আওয়ামী ফ্যাসিজম প্রতিষ্ঠার একটি ছক ও বিন্যাস ধরেই এগুচ্ছেন। সুষ্ঠু নির্বাচনের দাবি তোলা মাত্রই রক্ত ঝরানো হচ্ছে গণতন্ত্রকামী মানুষদের। বাংলাদেশের গণতন্ত্রকামী জনগোষ্ঠী এখন শেখ হাসিনার বুলেটের টার্গেট। বারবার গণতন্ত্রকে হত্যা করা আওয়ামী লীগের নিজস্ব শৈলী।

শেখ হাসিনার পতন হবেই মন্তব্য করে তিনি বলেন, জনগণের ক্ষমতা ও অধিকার প্রতিষ্ঠার চলমান আন্দোলন সব স্বৈরাচারীর জন্য হবে সতর্ক বার্তা। দেড় দশক ধরে রাজনৈতিক সংকট এখন চূড়ান্ত পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে।

বিএনপির নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেপ্তারের অভিযোগ এনে তিনি বলেন, তাদের ধরতে না পারলে গ্রেপ্তার হচ্ছেন বাবা, শ্বশুর, ছোট ভাই এমনকি বাড়ির মেয়েরা।

 

পাঠকের মতামত: