ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

দুর্যোগপূর্ণ আবহাওয়া

নির্দেশের পরও সেন্টমার্টিন ছাড়েনি আড়াই শতাধিক পর্যটক

চকরিয়া নিউজ ডেস্ক ::
দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেন্টমার্টিন ভ্রমণে যাওয়া পর্যটকদের আজ বিকালের মধ্যে দ্বীপ ছাড়ার নির্দেশ দিয়েছিল প্রশাসন। বিষয়টি জানিয়ে দ্বীপজুড়ে মাইকিং করা হয়েছিল। তা ছাড়া সব হোটেল-মোটেল, রিসোর্ট কর্তৃপক্ষকেও জানিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু এই নিদের্শনা না মেনে সেন্টমার্টিনে রয়ে গেছে আড়াই শতাধিক পর্যটক।

সোমবার (২৩ অক্টোবর) বেলা ৩টার দিকে সেন্টমার্টিনের জেটিঘাট থেকে পর্যটকদের নিয়ে তিনটি জাহাজ টেকনাফের উদ্দেশে রওনা হয়েছে। জাহাজ তিনটিতে পর্যটকসহ দুই হাজারের কাছাকাছি যাত্রী রয়েছে। তবে দ্বীপে এখনও আরও আড়াই শতাধিক পর্যটক অবস্থান করছে; যারা দ্বীপ ছাড়েনি।

সেন্টমার্টিনে জেটিঘাটের ইজারাদারের টোল আদায়কারী মো. জাহাঙ্গীর প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ‘সোমবার বেলা ৩টায় পর্যটকদের নিয়ে তিনটি জাহাজ টেকনাফের উদ্দেশে যাত্রা করেছে। সব ঠিক থাকলে সন্ধ্যা ৬টার দিকে জাহাজ তিনটি টেকনাফের দমদমিয়া জেটিঘাটে পৌঁছাবে। টেকনাফ উপজেলা প্রশাসনের নির্দেশে মাইকিং করে পর্যটকদের দ্বীপ ছাড়তে বলা হয়েছিল। কিন্তু এরপরও কিছুসংখ্যক পর্যটক সেন্টমার্টিন রয়ে গেছে। তাদের সংখ্যা কত তা রাতে নিশ্চিত হওয়া যাবে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে হয়তো দুই-তিন দিন জাহাজ চলাচল বন্ধ থাকবে। দ্বীপে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে, সাগর কিছুটা উত্তাল ও আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে।’

পাঠকের মতামত: