ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

লামায় ইটভাটায় অবৈধ ভাবে পাহাড় কাটার অপরাধে ৪ জনকে জেল জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: মহামান্য হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নম্বর ১২০৪/২০২২ এর গত ২৫/০১/২০২২ খ্রি তারিখের আদেশে বান্দরবান জেলায় ইটভাটগুলো অবৈধ ঘোষণা করে কার্ক্রম বন্ধ করে দেন জেলা প্রশাসন। এই নির্দেশনার পর ধরে লামা উপজেলায় বিভিন্ন ব্রিক ফিল্ডে অভিযান চালিয়ে আসছে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মস্তফা জাবেদ কায়সার। শনিবার ইটভাটা গুলোতে অভিযান চালিয়ে ৪ জনকে জেল জরিমানা করে।

জানা যায়, চকরিয়া উপজেলার সীমান্ত এলাকার লামা উপজেলার ফাইতং ইউনিয়নে এএফসি ইটভাটায় অভিযান করে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার। এ সময় দুইজনকে জেল হাজতে পাঠায়। এদের একজনের নাম জাফর আলম, পিতা মৃত ঠান্ডা মিয়া এর ৬ মাসের জেল হয়। আরেকজন এরফান, পিত আবুল কালাম এর ৪ মাসের জেল দেয়। একই সময় আরো দু’জন থেকে ৫০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

এ বিষয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা জাবেদ কায়সার জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ (সংশোধিত ২০১৯ অনুবলে অভিযান পরিচালনা করে এদের জেল জরিমানা করা হয়। তিনি আরো জানান, এধরনের অভিযান অভ্যাহত রয়েছে ও অবৈধ ভাটাগুলোতে অভিযান চলতে থাকবে।

পাঠকের মতামত: