ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

দৈশীয় অস্ত্র উদ্ধার

চকরিয়ায় মাছ ধরা নিয়ে যুবক খুনের মামলার প্রধান আসামি গ্রেফতার

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের শুয়োর মরা খালে মাছ ধরা নিয়ে বিরোধের জেরে চাঞ্চল্যকর যুবক হোসেন রাহাত (২২) খুনের ঘটনায় মামলার প্রধান আসামি বোরহানকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র বৈঠা ও হাসুয়া উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারের মহেশখালী উপজেলার ষাইট মারার দুর্গম পাহাড়ি এলাকায় চিরুনি অভিযান চালিয়ে রাহাত হত্যা মামলার প্রধান আসামি মো. বোরহান উদ্দিনকে (২৩) গ্রেফতার করা হয়। গ্রেফতার বোরহান উদ্দিন চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আবদুল হাকিমপাড়ার সৈয়দ আলীর ছেলে। অন্যদিকে নিহত রাহাত কোনাখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আবদুল হাকিম পাড়ার আলী হোসেনের ছেলে।

হত্যা মামলার আসামি গ্রেফতারে অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের গণমাধ্যম শাখার উপপরিচালক। গতকাল শুক্রবার প্রেসবিজ্ঞপ্তিতে তিনি বলেন, কোনাখালী ইউনিয়নের বদ্ধ খালে মাছ ধরা নিয়ে বিরোধের জের ধরে নিকটাত্মীয় রাহাতকে হত্যার পরিকল্পনা করেন ঘাতক বোরহান। পূর্বপরিকল্পনা অনুযায়ী গত ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা রাতে রাহাতকে একাকী পেয়ে প্রথমে বৈঠা দিয়ে মাথায় আঘাত ও পরে হাসুয়া দিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করার পর খালের কচুরিপানার নিচে মৃতদেহ লুকিয়ে রাখে।

র‍্যাব কক্সবাজারের গণমাধ্যম শাখার উপপরিচালক বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর রাতে নিহতের বাবা আলী হোসেন বাদী হয়ে বোরহানকে ১ নং আসামি করে মোট দুই জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপরেই জড়িত আসামি গ্রেফতার অভিযান শুরু করে র‍্যাব। এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার ভোর পাঁচটার দিকে র‍্যাব-১৫ এর একটি আভিযানিক দল প্রায় তিন কিলোমিটার পাহাড়, খাল, ঘন ঝোপ-জঙ্গল পায়ে হেঁটে অতিক্রম করে মহেশখালী উপজেলার ষাইট মারা এলাকার দুর্গম পাহাড়ে আসামি বোরহানের অবস্থান স্থলে পৌঁছাতে সক্ষম হয়।
ওইসময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় ধাওয়া করে হত্যা মামলার প্রধান আসামি বোরহান উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে।
পরবর্তীতে গ্রেফতারকৃত বোরহানের স্বীকারোক্তি অনুযায়ী চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নে শুয়োর মরা খাল সংলগ্ন ঝোপ থেকে হত্যায় ব্যবহৃত বৈঠা ও হাসুয়া উদ্ধার করা হয়।

র‍্যাবের উপপরিচালক (গণমাধ্যম) আরও বলেন, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘাতক বোরহান উদ্দিন মাছ ধরা নিয়ে যুবক রাহাতকে হত্যার কথা অকপটে স্বীকার করেছেন। গ্রেফতারকৃত আসামিকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার বলেন, রাহাত হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামি বোরহান উদ্দিনকে গতকাল সন্ধ্যায় থানায় সৌপদ্দ করেছে র‍্যাব। আগামীকাল (শনিবার) সকালে তাঁকে আদালতে পাঠানো হবে।

 

পাঠকের মতামত: