ঢাকা,মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

কুতুবদিয়ায় পানিতে ডুবে এক দিনে ২ শিশুর মৃত্যু

কুতুবদিয়া প্রতিনিধি :: কক্সবাজারের কুতুবদিয়ায় পানিতে ডুবে এক দিনে ২ শিশুর মৃত্যু হয়েছে। আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টা ও বিকাল ৩টার দিকে উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের ভাইগ্যার পাড়া ও জুলেখা বিবি পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত শিশু মোকারম (৭) দক্ষিণ ধুরুং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ভাইগ্যার পাড়ার নুরুল আবছারের ছেলে ও জান্নাতুল বকেয়া (৫) একই ওয়ার্ডের জুলেখা বিবি পাড়ার মো. ইকবালের মেয়ে।

স্থানীয় ইউপি সদস্য তোফাইল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আজ সোমবার সকালে ভাইগ্যার পাড়ার নুরুল আবছারের দুই ছেলে বাড়ির পার্শ্ববর্তী পরিত্যক্ত লবণ চাষের জমিতে মাছ ধরতে যায়। এক পর্যায়ে ছোট ভাইয়ের অজান্তে বড় ভাই মোকারম (৭) লবণের গর্তে পড়ে ডুবে যায়। দীর্ঘক্ষণ পর স্থানীয়দের সহায়তায় সেই গর্ত থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

একই দিন বিকালে জুলেখা বিবির পাড়ার মো. ইকবালের মেয়ে জান্নাতুল বকেয়া পিতা-মাতার অজান্তে বাড়ির উঠানে খেলা করার সময় পাশের পুকুরে পড়ে যায়। পরে সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে এ তাকেও মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। উল্লেখ্য, কুতুবদিয়ায় পানিতে ডুবে প্রতি বছর অর্ধ শতাধিক শিশুর মৃত্যু হয়।

 

পাঠকের মতামত: