ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান

চকরিয়ার খুটাখালী ইউনিয়ন পরিষদে ৭ কোটি টাকার উম্মুক্ত বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: “ট্যাক্স পরিশোধ করুন, ইউনিয়ন পরিষদ সেবা গ্রহণ করুন” স্লোগানে কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন পরিষদের নতুন অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮ মে) দুপুরে ইউনিয়ন পরিষদ সভা কক্ষে ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমানের সভাপতিত্বে ও হাফেজ আবদুর রহিমের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বাজেট সভা শুরু হয়। বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।

আলফরমুজ লেচুমা করিম বালিকা মাদরাসার শিক্ষক শাহাব উদ্দীন আরমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তমিজিয়া ইসলামিয়া ফাযিল ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ মুহাম্মদ ওমর হামজা ও ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি মাস্টার বশির আহমদ হেলালী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন খুটাখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুর মোহাম্মদ পেটান মুন্সি ও সিডিডি এনজিও কর্মী ফেরদৌসি আক্তার জোতি।

অনুষ্ঠানে খুটাখালী ইউনিয়ন পরিষদের ২০২৩-২৪ অর্থ বছরের জন্য বাজেট সার-সংক্ষেপ পেশ করেন ইউপি সচিব মোজাহের আহমদ। এতে রাজস্ব আয় ধরা হয়েছে ৭ কোটি, ১২ লক্ষ ৬৩ হাজার ৩৪০ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৭ কোটি ১১ লক্ষ ৯২ হাজার ৮৮১ টাকা এবং উদ্বৃত্ত ৭০ হাজার ৪৫৯ টাকা।

বাজেটে ঘোষণা অনুষ্ঠানে ব্যবসায়ী মখছুদুল হক, মাস্টার শাহাব উদ্দীন, ইউপি মেম্বার ছলিম উল্লাহ, ডাঃ বোরহান উদ্দিন, আলহাজ্ব আবদুল আওয়াল, আলহাজ্ব ছৈয়দ হোছাইন, নাসির উদ্দীন, নুরুল আজিম সিদ্দিকী, নুরুল আজিম, জিশান শাহরিয়ার, নারী মেম্বার রাজিয়া সোলতানা, শরমিন সোলতানা লাুলু, পারভীন আক্তার, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মী, বিশিষ্টজন, সুধীজন, গ্রাম পুলিশ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভার শেষাংশে ২০২৩-২৪ অর্থ বছরের জন্য এ ইউনিয়ন পরিষদের প্রস্তাবিত খসড়া বাজেটিতে কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে চুড়ান্ত বাজেট হিসেবে অনুমোদনের জন্য পাশ করা হয়।

পাঠকের মতামত: