ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

আচরণ বিধি লংগন করলে কঠোর ব্যবস্থা : রিটার্নিং অফিসার শাহাদাত হোসেন

কক্সবাজার সংবাদদাতা ::  কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার এস.এম শাহাদাত হোসেন সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে আচরণ বিধি যথাযথভাবে প্রতিপালনের  রোধ জানিয়েছেন। আচরণ বিধি মানিয়ে নির্বাচনের মাঠ পরিচ্ছন্ন রাখতে নির্বাচনী এলাকায় ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনী এলাকায় এখন থেকে সার্বক্ষনিক তৎপর থাকবে। স্বচক্ষে দেখা ছাড়াও গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম সহ অন্যান্য মাধ্যম থেকেও প্রার্থীদের নির্বাচনী প্রচারণার তথ্য সংগ্রহ করা হবে। কাউকে আচরণ বিধি লংগন করতে দেওয়া হবেনা। তিনি বলেন, আমি বাংলাদেশ নির্বাচন কমিশনের এজেন্ট। কেউ আচরণ বিধি লংগন করলে তাঁর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার ২৬ মে কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এর সম্মেলন কক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের পূর্বে জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন প্রার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে সহকারী রিটার্নিং অফিসার ও কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মা উপস্থিত ছিলেন।

রিটার্নিং অফিসার আরো বলেন, সরকারের সুবিধাভোগী ভিভিআইপি’রা নির্বাচনী প্রচারণায় কোনভাবেই অংশ নিতে পারবেন না। কক্সবাজারের স্থানীয় মাননীয় সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিলে নির্বাচন কমিশন থেকে নির্বাচনী এলাকা ত্যাগের জন্য হয়ত নির্দেশনা আসতে পারে।

রিটার্নিং অফিসার এস.এম শাহাদাত হোসেন বলেন, প্রার্থীদের নিয়ে আরো বৃহৎ পরিসরে মতবিনিময় সভা করা হবে। সে সভায় নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান। এছাড়া আগামী কয়েকদিনের মধ্যেই গণমাধ্যম প্রতিনিধিদের সাথেও মতবিনিময় সভা করা হবে।

তিনি প্রার্থীদের পোস্টার, ভোটার স্লিপ, প্রার্থীদের ছবির সাইজ কালার, পোস্টার ও ভোটার স্লিপে প্রেসের নাম ও সংখ্যা ইত্যাদি বিধিমত করার জন্য প্রার্থীদের প্রতি আহবান জানান। নির্ধারিত সময়ের মধ্যে মাইক ব্যবহার করতে, নিদিষ্ট সংখ্যক নির্বাচনী অফিস করতে, মোটর সাইকেল ও বাস শোভাযাত্রা না করতে, ৩২ বর্গমিটারের বড় প্যান্ডল নাকরা সহ সকল বিধি পালনের বিষয়ে প্রার্থীদের সচেতন থাকার জন্য তিনি অনুরোধ জানান।

পাঠকের মতামত: