ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বিয়ের প্রলোভনে প্রতারনায় আত্নহত্যার চেষ্টা তরুনীর

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নে বিয়ের প্রলোভনে ফেলে ৪ বছর যাবত স্বামী স্ত্রীর মতো সম্পর্ক করে এক তরুনীর সাথে প্রতারনার অভিযোগ উঠেছে যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় অভিমানে ওই ওই তরুনী আত্মহত্যার চেষ্টা করেছে।

তরুণীর পরিবারের অভিযোগ সুত্রে জানা গেছে চকরিয়া উপজেলার পূর্ববড় ভেওলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের নুরুল আমিনের কন্যা হালিমা আক্তারের সাথে একই উপজেলার বিএমচর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মৃত হোছাইন আহমদের পুত্র আলা উদ্দিন দীর্ঘ ৪ বছর যাবত প্রেমের সম্পর্ক গড়ে তুলে।
একপর্যায়ে নিজের স্ত্রীর মতো করে বিভিন্ন স্থানে নিয়ে গিয়ে একসাথে রাত যাপন করে তাকে কলঙ্কিতও করেছে। এমনকি বিভিন্ন উপায়ে তরুনীর কাছ থেকে নগদ টাকা আত্মসাৎ করেছে।

সর্বশেষ তরুণী হালিমা কে প্রেমের স্বীকৃতি স্বরুপ বিবাহ না করে অন্য আর এক মেয়েকে আলাউদ্দিন বিবাহের পীড়িতে বসার প্রস্তুতি নেয়ার সংবাদ পেয়ে তরুণী হালিমা আক্তার বিবাহের দাবী নিয়ে প্রেমিক আলাউদ্দিনের বাড়ীতে ঢুকে পড়লেই আলাউদ্দিন ও তার স্বজনেরা বেধড়ক পিটিয়ে ওই তরুনী কে বাড়ী থেকে বাহির করে দিয়েছেন।
এ অবস্থায় সংবাদ পেয়ে স্থানীয় বিএমচর ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হামিদ চৌকিদার কফিল উদ্দিন কে ঘটনাস্থলে পাঠিয়ে আহত হালিমা আক্তার কে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন।

তরুণীর পরিবার সদস্যরা অভিযোগ করেছেন, অসহায় হালিমা আক্তার কোন উপায়ন্তর না দেখে এখন আত্মহত্যার ঘোষনা দিয়েছেন। এ অবস্থায় এলাকাবাসী আত্নহত্যার পথে না গিয়ে আইনের আশ্রয় নেয়ার জন্য পরামর্শ দেন এবং এলাকাবাসীর সহযোগীতায় গত ২২ মে চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছেন।
এজাহারের আলোকে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী পরিবারের লোকজন।

 

পাঠকের মতামত: