ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঢাবিতে ভর্তিচ্ছু ২৫ হাজার শিক্ষার্থী পরীক্ষা দিবে চবিতে

চবি প্রতিনিধি :: গতবারের মতো এবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরে অনুষ্ঠিত হচ্ছে। সে হিসেবে চট্টগ্রাম বিভাগের ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের পরীক্ষা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

চবি কেন্দ্রে এবার মোট ২৫ হাজার ১৫৫ জন ভর্তি পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যাবতীয় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে চবি কর্তৃপক্ষ।

গতকাল বুধবার চবি উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চবি প্রক্টর ড. নূরুল আজিম শিকদার। তিনি জানান, আগামী ৬ মে চবি কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে মোট ৯ হাজার ৮৩৩ শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। ১২ মে অনুষ্ঠিত হবে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, যাতে ১০ হাজার ২৭ জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করবেন। এর পরের দিন ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন ৫ হাজার ২৯৫ জন ভর্তি পরীক্ষার্থী।

সংবাদ সম্মেলনে চবি প্রক্টর ড. নূরুল আজিম শিকদার বলেন, ঢাবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করব। আগত শিক্ষার্থী ও অভিভাবকদের নিরাপত্তার লক্ষ্যে যাবতীয় ব্যবস্থা গ্রহণে আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি।

এছাড়া পরীক্ষার্থীদের যাতায়াত সুবিধার জন্য শাটল ট্রেনের বিশেষ শিডিউলের ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও বলেন, ঢাবির ভর্তি পরীক্ষা চলাকালীন সময় যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য আমরা সর্বোচ্চ সতর্ক থাকব।

সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া বলেন, নিরাপত্তার জন্য পাঁচ স্তরের আইনশৃঙ্খলা বাহিনীর টহল সর্বত্র অব্যাহত থাকবে। খাবার দোকান, হল ও অনুষদসহ সব জায়গায় নজরদারিতে রাখা হবে। সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অরূপ বড়ুয়া, আহসানুল কবীর, হাসান মোহাম্মদ রুমান, আফজালুর রহমান রিমন ও সৌরভ সাহা জয় উপস্থিত ছিলেন।

 

পাঠকের মতামত: