ঢাকা,মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

দেশসেরা স্কাউট এডওয়ার্ড পেলেন চকরিয়ার কৃতি শিক্ষার্থী অপি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার কৃতি শিক্ষার্থী তাজকিরা তুন নুর অপি দেশসেরা স্কাউট এডওয়ার্ড সম্মাননা পেয়েছেন। স্কাউট ক্যাটাগরীতে সারাদেশের হাজারো শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রতিটি পরীক্ষায় ধাপ পেরিয়ে এগিয়ে যায় অপি। চুড়ান্ত পর্যায়ে সারাদেশ থেকে মোট ২৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে স্কাউটের সর্বোচ্চ (পিএস) এ পঞ্চম স্থান অধিকার করে দেশেসরা নির্বাচিত হয়েছেন এই কৃতি শিক্ষার্থী। পাশাপাশি কৃতি শিক্ষার্থী অপি চট্টগ্রাম বিভাগ থেকে দুইজনের মধ্যে প্রথম হয়েছেন।

সম্প্রতি রাজধানী ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জমকালো অনুষ্ঠানে মহামান্য রাস্ট্রপতি মো.আবদুল হামিদ এর কাছ থেকে দেশসেরা স্কাউট এডওয়ার্ড ও পুরস্কার গ্রহন করেছেন কক্সবাজারের চকরিয়া উপজেলার চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী তাজকিরা তুন নুর অপি।

জানা গেছে, কৃতি শিক্ষার্থী অপি করিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রট আদালতের আইনজীবী সহকারী জসিম উদ্দিনের মেয়ে।

জানা গেছে, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার পর অদ্যবদি স্কাউট বিভাগে সর্বোচ্চ পুরস্কার এ এডওয়ার্ড অর্জন করতে পারেনি। আর সেটি অর্জন করে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করেছে কৃতি শিক্ষার্থী অপি। প্রসঙ্গত: ২০২২ সালে কৃতি শিক্ষার্থী তাজকিরা তুন নুর অপি চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে গোল্ডেন জিপিএ ৫ পেয়েছেন। বর্তমানে অপি চট্টগ্রাম সরকারি কলেজ এইচএসসি প্রথমবর্ষে অধ্যায়নরত।

কৃতি শিক্ষার্থী অপির বাবা জসিম উদ্দিন বলেন, আমার মেয়ের অসাধারণ সাফল্যে আমাদের পরিবার খুশি। তার এই সাফল্যের পেছনে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আতিক ছাড়াও সকল শিক্ষকমণ্ডলী ও পরিচালনা পর্ষদের সার্বিক সহযোগিতা ছিল অসাধারণ।

 

পাঠকের মতামত: