ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় নির্বাচনী ফলাফল ঘোষণার পর পরাজিত প্রার্থীর সমর্থকদের হামলা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নে একটি সেচ স্কীমের নির্বাচন পরবর্তী ফলাফল ঘোষণার পর পরাজিত প্রার্থীর সমর্থকদের হামলায় নাছির উদ্দিন সওদাগর (২৮) নামের এক যুবক গুরুত্বর আহত হয়েছে। শনিবার দুপুর দুইটার দিকে ফাসিয়াখালী ইউনিয়নের রাজারবিল এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা। আহত নাছির ওই এলাকার মনজুর আলমের ছেলে। গতকাল নির্বাচনে তার মামা শাহ আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

অভিযোগে ফাঁসিয়াখালী কুমারীছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নবনির্বাচিত সাধারণ শাহ আলম বলেন, শনিবার ১৮ মার্চ) সমিতির অফিসে স্কীম পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুর দুইটার দিকে চকরিয়া উপজেলা সমবায় অফিসার জাহাঙ্গীর আলম ও চকরিয়া থানার দুইজন পুলিশ অফিসার ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এবং সাংবাদিক ও ভোটারদের উপস্থিতিতে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন। এরপর বিজয়ী বিজিত প্রার্থী এবং ভোটাররা চলে যান।

নতুন সম্পাদক শাহ আলম অভিযোগ করে বলেন, আমি সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছি। কিন্তু নাজমুল সিকদার নামের একজন সভাপতি পদে অংশ নিয়ে বিজয়ী সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরীর কাছে হেরে যান।
মুলত পরাজিত হবার কারণে ক্ষিপ্ত হয়ে সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরীর লোকজনকে কিছু করতে না পেরে উল্টো আমার ভাগিনা নাছির উদ্দিনকে কিল-ঘুষি মেরে গুরুত্বর আহত করেছে। হামলায় নাছির উদ্দিনের মুখমন্ডল ফেটে গেছে। তাকে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত নাছির সওদাগর অভিযোগ করেছেন, হামলার সময় নাঈমুল হক সিকদার, শাহ আকবর শামীম, শহীদুল ইসলাম, কামাল উদ্দিন, এহেলাজ, রিফাত, হায়দার, মনজুর আলম, বেলাল উদ্দিন, শহিদুল ও নাজমুল হক নেতৃত্বে ছিলেন। এঘটনায় তিনি হামলায় জড়িতদের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলা করবেন বলে জানিয়েছেন।

নবনির্বাচিত সভাপতি সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, হামলার ঘটনাটি চকরিয়া থানার ওসিকে তাৎক্ষণিক জানানো হয়েছে।

পাঠকের মতামত: