ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় স্ত্রীর বিরুদ্ধে যৌতুকের মামলা

নিজস্ব প্রতিবেদক, কুতুবদিয়া :: কুতুবদিয়ায় এবার স্ত্রীর বিরুদ্ধে যৌতুকের মামলা করেছেন এক স্বামী। রবিবার (১২ মার্চ) কুতুবদিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মো: সাদ্দাম মামলাটি করেন বলে আদালত সূত্র জানায়। সাদ্দাম তার স্ত্রী, শ্বশুর ও শাশুরিকে আসামি করেছেন মামলায়।

জানা যায়, রবিবার (১২ মার্চ) উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের মনছুর আলী হাজির পাড়ার মো. শাহ আলমের ছেলে মো. সাদ্দাম ২০১৭ সালে দক্ষিণ ধুরুং ইউনিয়নের আলী ফকির ডেইল গ্রামের জয়নাল আবেদীনের মেয়ে জিসান আক্তারকে ৩ লক্ষ টাকা মোহরানায় বিয়ে করেন। তাদের সংসারে এক ছেলে এক মেয়ে রয়েছে।

গত ৬/৭ মাস আগে থেকে স্ত্রী জিসান আক্তার পিতার ব্যবসার কথা বলে স্বামীর নিকট দু’লাখ টাকা যৌতুক দাবি করে আসছে বলে ফৌজদারী দরখাস্ত থেকে জানা যায়।
সাদ্দামের অভিযোগ, তার স্ত্রীর দাবিকৃত টাকা দিতে রাজি না হওয়ায় গত বছর ডিসেম্বরে বাড়িতে রাখা যাবতী স্বর্ণালঙ্কার, কাপড় চোপর, টাকা নিয়ে পিতার বাড়িতে চলে যায় তার স্ত্রী।

তাকে বেশ কয়েকবার সংসারে ফিরিয়ে আনার চেষ্টা করেও ব্যর্থ হন বলে জানান সাদ্দাম। উপায় না দেখে রবিবার স্ত্রী জিসান, শ্বশুর জয়নাল আবেদিন ও শাশুড়ি সখিনা বেগমকে আসামি করে আদালতে মামলা করেন।

কুতুবদিয়া জুড়িসিয়্যাল ম্যাজিস্ট্রেট মো. সাঈদীন নাঁহী মামলাটি আমলে নিয়ে অভিযুক্ত প্রধান আসামি স্ত্রীর প্রতি সমন ইস্যু করেন এবং অপরাপর আসামিকে অব্যাহতি প্রদান করেন।
কুতুবদিয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট ফিরোজ আহমদ বিষয়টি নিশ্চিত করেন।

পাঠকের মতামত: