ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সেন্টমার্টিন থেকে ফেরার পথে উত্তাল ঢেউয়ে জাহাজে আতঙ্ক, বমি করে অসুস্থ অনেকেই!

টেকনাফ প্রতিনিধি :: কক্সবাজার টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলকারী এমভি পারিজাত নামে জাহাজটি ২৪০ পর্যটক নিয়ে ফেরার পথে দমকা হওয়ার কবলে পড়ে। উত্তাল ঢেউয়ে জাহাজটি হেলে-দুলে এগোতে থাকলে পর্যটকদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়ে পড়ে। এসময় শিশু, নারী ও পুরুষ পর্যটকেরা বমি করে অসুস্থ হয়ে পড়েন।

ওই জাহাজে থাকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোহাম্মদ রাশেদ বলেন, জাহাজটিতে আড়াইশতাধিক পর্যটক ছিল। সেন্টমার্টিন জেটি থেকে ছেড়ে আসার ১৫ মিনিটের মধ্যেই বঙ্গোপসাগরের উত্তাল ঢেউয়ের কবলে পড়লেই জাহাজটি দুলতে থাকে। এই সময় জাহাজে থাকা শিশু, নারী ও পুরুষেরা পযটকেরা অনেকে কান্নাকাটি ও বমি করেন।
তিনি আরও বলেন, এই জাহাজে আমাদের ৩৭জন শিক্ষক-শিক্ষার্থী ছিলেন। তাদের মধ্যে অধিকাংশ শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে আল্লাহর বড় রহমত বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে পর্যটকেরা রক্ষা পেয়েছেন। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে জাহাজটি টেকনাফের দমদমিয়া ঘাটে পৌঁছালে পর্যটকদের মাঝে স্বস্তি নেমে আসে। এরপর পর্যটকরা স্ব-স্ব উদ্যোগে নিজ নিজ গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়েছেন।
এমভি পারিজাত টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ সোহেলের একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি ফলে তার কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ট্যুরিস্ট পুলিশের টেকনাফের উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম বলেন, দমকা হওয়ার কবলে পড়ে জাহাজটি দুলতে থাকে। এতে করে পর্যটকরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে নিরাপদে সকল পর্যটক টেকনাফে ফিরেছেন।

পাঠকের মতামত: