ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু জেলা ফুটবল লীগ

ড্র করেও কপাল পুড়লো অলস্টারের, চ্যাম্পিয়ন শেখ জামাল ক্লাব

এম.এ আজিজ রাসেল ::
নানা নাটকীয়তায় শেষ হলো বঙ্গবন্ধু জেলা ফুটবল লীগ। সোমবার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে কাঙ্খিত ফাইনালে মুখোমুখি হয় অলস্টার বনাম শেখ জামাল ক্লাব চকরিয়া। এতে ১-১ গোলে ড্র করেও কপাল পুড়লো অল স্টারের। আর সমতা করে লীগের চ্যাম্পিয়নের মুকুট লুফে নেয় শেখ জামাল ক্লাব চকরিয়া।

দুপুর থেকে ফাইনাল খেলা দেখতে ছুটে আসে ফুটবল প্রেমীরা। খেলা শুরু হওয়ার আগে দর্শকদের সরব বিচরণ গ্যালারীতে। জাতীয় সঙ্গীত ও ফিফা থিম সংয়ের সাথে ঠোঁট মেলায় সবাই। তারপর কাঙ্খিত ক্ষণ। ম্যাচ শুরু হওয়ার সাথে সাথে উত্তেজনা বাড়ে দুই দলের শিবিরের। আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে খেলা। ম্যাচের ২৫ মিনিটে ঘটে অঘটন। এসময় শেখ জামালের নাইজেরিয়ান মিড ফিল্ডার ইভান্স দারুণ একটি কর্ণার থেকে গোল করে দলকে এগিয়ে নেয়। প্রথমার্ধে আর কেউ গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধে বেশ গুছিয়ে খেলে অলস্টার। যার ফল আসে ৬৫ মিনিটে। দুর্দান্ত ফ্রি কিক শটে গোল করে অলস্টারকে বিপদমুক্ত করে বদলী খেলোয়াড় রাশেদ। ম্যাচজুড়ে অলস্টার দাপট বিস্তার করেও ১-১ গোলে ড্র নিয়ে হতাশায় মাঠ ছাড়তে হয় তাদের। অপরদিকে অলস্টারের চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে থেকে লীগ চ্যাম্পিয়নের উল্লাস শেখ জামাল শিবিরে।

শেখ জামালের কোচ নুরুল আবছার বলেন, লীগের শুরু থেকে অপ্রতিরোধ্য গতিতে খেলেছে শেখ জামাল। আলহাজ্ব ফজলুল করিম সাঈদীর নেতৃত্বে শেখ জামাল চট্টগ্রাম বিভাগে ফুটবল জগতে পরাশক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

তবে পরিকল্পিতভাবে ডিএফএ অলস্টারকে ডুবিয়ে দিয়েছে বলে অভিযোগ দলের মালিক শাহজাহান আনছারীর। তবে সকল অভিযোগ উড়িয়ে দিয়ে একটি সুন্দর লীগ উপহার দেওয়ার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানান বঙ্গবন্ধু জেলা ফুটবল লীগের আহ্বায়ক হেলাল উদ্দিন কবির।

কয়েকদিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে ট্রফি তুলে দেওয়া হবে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে।

পাঠকের মতামত: