ঢাকা,সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

কুতুবদিয়ায় দু’সন্তান সহ পিতার বিষপান

কুতুবদিয়া প্রতিনিধি :: কুতুবদিয়ায় স্ত্রী ও শ্বশুরবাড়ির শারীরিক মানষিক নির্যাতন সইতে না পেরে দুই শিশু সন্তানসহ বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালায় আজিজ নামের এক মৎস্য শ্রমিক । গতকাল সোমবার (২৬ ডিসেম্বর) আলী আকবর ডেইল চৌধুরী পাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার সকালে আজিজ প্রকাশ মিয়ানি (২৭) নামের ওই ব্যাক্তি দুই সন্তান তামিম ইকবাল( বাবু) (৫) ও মাইমুনা (৩) কে নিয়ে বাড়ির পূর্ব পাশের সবজি ক্ষেতে গিয়ে প্রথমে নিজে কীটনাশক পান করে। পরে দু,সন্তানকে খাওয়ানোর চেষ্টা করে। এসময় শিশুরা চিৎকার করলে এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে শিশুসহ মিয়ানিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
এসময় কর্তব্যরত ডা: জয়নাব বেগম আজিজকে জেলা সদর হাসপাতালে রেফার করেন। দু শিশুকে ভর্তি দিলেও পরে তারা চলে যায় বলে জানা যায়।
আজিজের বোন মনোয়ারা জানান, আত্মহত্যার চেষ্টা করার আগের দিন সাগর থেকে মাছ শিকার করে এসে আজিজ শ্বশুর বাড়ি যায়। স্ত্রী মিলে সেখানে তাকে মারধরসহ অপমান করা হলে সে বাচ্চাদের নিয়ে বাড়ি ফিরে আসেন। অপমানে পর দিন সোমবার সকালে দুই সন্তানসহ কীটনাশক পান করে আজিজ।

আজিজের মামা ছৈয়দ জানান, আলী আকবর ডেইল তেলিয়াপাড়ার আমির হোসেনের মেয়ে রোকেয়ার (২৫) সাথে বিয়ে হয় আজিজের সাত বছর আগে। বিয়ের পর থেকেই স্ত্রীর নির্যাতন সহ্য করে সংসার করছিল সে। বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে সংসার চালিয়ে আসছিল। কিন্তু স্ত্রীর নির্যাতন সহ্য করতে না পেরে আত্মহত্যা করার চেষ্টা করে। আজিজ বড়ঘোপ মুরালিয়া কালাইয়া পাড়া গ্রামের আবুল হোসেনের পুত্র। দীর্ঘ ধরে আলী আকবর ডেইল চৌধুরী পাড়া নানার বাড়ির পাশে বাড়ি করে বসবাস করে আসছিল।

পাঠকের মতামত: