ঢাকা,সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

লামা আজিজনগরে হাতির আক্রমণে প্রাণ গেল দুজনের, আহত ১

লামা সংবাদদাতা :: বান্দরবানের লামায় বন্যহাতির আক্রমণে দুই বৃদ্ধের মৃত্যু হয়েছে। তারা হলেন- উপজেলার সোহরাবপাড়ার মৃত ফজর আলীর স্ত্রী খতিজা বিবি (৬৫) এবং মগবাজার এলাকার মৃত মাইন উদ্দিন গাজীর ছেলে আমির আলী (৫০)। এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন।

শুক্রবার (৪ নভেম্বর) সকাল ৮টায় উপজেলার আজিজনগর ইউনিয়নে এ ঘটনা ঘটে। আহত একজন হলেন- উপজেলার জামালপাড়া এলাকার মোজাম্মেল হক বয়াতি (৬৫)। তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে গৃহস্থালি কাজে বাড়ির পাশের পাহাড়ি ঝিরিতে গেলে সেখানে হাতির সামনে পড়েন খতিজা বিবি। এ সময় তাকে আছাড় দিলে তার মৃত্যু হয়। এরপর মগ বাজার আমির আলীর দোকান ও জামাল পাড়ার মোজাম্মেল হক বয়াতির বাড়িতে ভাংচুর করে হাতির দল। এতে আহত দুজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিসাধীন অবস্থায় আমির আলী মারা যান।

আজিজনগর পুলিশ ক্যাম্পের আইসি এনামুল হক বলেন, নিহতের লাশ উদ্ধার করে বাড়িতে পাঠানো হয়েছে। আহতদের চিকিৎসা চলছে।

বন-বিভাগের কর্মকর্তা আরিফুল হক বেলাল বলেন, বিষয়টি দুঃখজনক। ঘটনাস্থলে হাতি রেসপন্স টিম পাঠানো হচ্ছে। কেউ যেন হাতিটিকে উত্যক্ত না করে। আমরা তাকে নিরাপদ স্থানে নেওয়ার চেষ্টা করছি। এছাড়া, বন-বিভাগ থেকে নিহতদের পরিবারকে তিন লাখ এবং আহতকে দেড়লাখ টাকা অনুদান দেওয়া হবে।

 

পাঠকের মতামত: