ঢাকা,বুধবার, ৭ ডিসেম্বর ২০২২

চকরিয়া চিরিংগা ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভায় উন্নয়ন বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
আন্দমুখর ও সদস্যদের সরব উপস্থিতিতে পাঁচ বছর পর চকরিয়ার ঐতিহ্যবাহি চিরিংগা ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা ও বাজেট উপস্থাপন হয়েছে।  রবিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় চকরিয়া রয়েল প্যালেস কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্টিত হয়।
চিরিংগা ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর হোসাইনের সঞ্চালনায় এই সভা অনুষ্টিত হয়েছে।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন – (কক্সবাজার-১) চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য ও চিরিংগা ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাস-চেয়ারম্যান আলহাজ্ব হাজী মোহাম্মদ ইলিয়াছ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, পল্লী উন্নয়ন ও সমবায় সমিতির সাবেক সভাপতি মো.সেলিম উল্লাহ, সমিতির সহ-সভাপতি মৌলভী জাফর আলম হামিদী, সমিতির সদস্য মাওলানা আকতার আহমদ, সমিতির সাবেক সাধারণ সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, শিক্ষক নুরুল কবির, সমিতির পরিচালক শাহ নেওয়াজ রোমেল, মো.নুরুচ্ছফা, ফুরকানুল ইসলাম, কামাল উদ্দিন, জামাল উদ্দিন, মো.জিয়াউল করিম জিয়া, মো.আরাফাত হোসেন, আনোয়ারুল মহসিন চৌধুরী ও সাংবাদিক মুুকুল কান্তি দাশ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সমিতির উন্নয়ন ও অগ্রযাত্রায় কার্যকরি কমিটি এবং সদস্যদের ঐক্যবদ্ধ থাকতে হবে। এছাড়া সমিতির সদস্যদের আস্থা অর্জনের জন্য সততা ও জবাবদিহিতা অব্যাহত রাখতে হবে।

এর আগে সমিতির বার্ষিক প্রতিবেদন এবং ২০২২-২৩ অর্থ বছরের বাজেট উপস্থাপন করেন সমিতির সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর হোসাইন। এই বাজেটের উপর বিস্তারিত আলোচনা শেষে সভার সদস্যদের সম্মতিক্রমে বাজেট পাশ করা হয়। পরে সমিতির সকল সদস্যরা প্রীতি ভোজে অংশ নেন।
চিরিংগা ইউনিয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর হোসাইন বলেন, ১৯৪৮ সালে এই সমিতির প্রতিষ্টা করেন স্বর্গীয় সারদা কিশোর দে, হাজী মরহুম আলহাজ্ব আনোয়ারুল ইসলাম চৌধুরী (বাবু মিয়া), মরহুম শিক্ষক আবদুস সালাম, মরহুম আবদুল জলিল, মরহুম মাষ্টার ওয়াজ উদ্দিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা। এই সমিতি চকরিয়ার দ্বিতীয় বৃহত্তম সমবায় সমিতি হিসেবে ইতোমধ্যে সুনাম অর্জন করেছে।

তিনি আরও বলেন, বর্তমানে সমিতির সদস্য সংখ্যা ৪৭০জন, মোট শেয়ার ১১৩০টি। এই কমিটির কার্যকরী কমিটির সদস্য সংখ্যা ১২জন। প্রতি তিন বছর পরপর নির্বাচনের মাধ্যমে সমিতির কার্যকরী কমিটি নির্বাচন করেন সদস্যরা।এই সমিতির অধিনে বর্তমানে কয়েক কোটি টাকার সম্পদ রয়েছে।

পাঠকের মতামত: