ঢাকা,বুধবার, ৭ ডিসেম্বর ২০২২

কক্সবাজারে প্রতিবাদ সমাবেশে লুৎফুর রহমান কাজল

বাংলাদেশের দূর্বল কূটনীতির সুযোগে মিয়ানমার পরোয়া করছে না

প্রেস বিজ্ঞপ্তি :: ঢাকার পল্লবী দেশব্যাপী বিএনপির চলমান কর্মসূচীতে পুলিশের গুলি বর্ষণ ও আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কক্সবাজারে এক বিশাল প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি।

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকালে জেলা বিএনপির ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে জেলা বিএনপি কার্যালয় চত্বরে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী ও সরওয়ার রোমনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।

এসময় তিনি বলেন, পায়ের তলায় মাটি না থাকায় সরকার ও আওয়ামী লীগ মারমূখী হয়ে পড়েছে। কিন্তু এভাবে দমন-পীড়ন করে আন্দোলন থামানো যাবে না। যতই নির্যাতন করা হোক বিএনপির নেতাকর্মীরা আর ঘরে বসে থাকবে না।

মিয়ানমার সীমান্তের চলমান উত্তেজনার প্রসঙ্গে টেনে তিনি আরো বলেন, বাংলাদেশে বর্তমান অবৈধ ও অগণতান্ত্রিক সরকারের দূর্বল কূটনীতির সুযোগে মিয়ানমারের সশস্ত্র বাহিনীর ঔদ্ধত্য আচরণে সীমান্ত অস্থিতিশীল হয়ে উঠেছে। তারা বাংলাদেশকে পরোয়াই করছে না।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবদুল্লাহ, পৌর বিএনপির সাধরাণ সম্পাদক আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোঃ ইউনুছ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আমীর আলী, যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দীন আফসেল, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাসেদুল হক রাসেল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সম্পাদক আবছার কামাল, পৌর বিএনপির দপ্তর সম্পাদক ছুরত আলম, জেলা কৃষকদলের যুগ্ম-আহ্বায়ক হামিদুল হক, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সাইফুর রহমান নয়ন, যুগ্ম-সম্পাদক মিজানুল আলম, জেলা যুবদলের যোগাযোগ বিষয়ক সম্পাক দোলন ধর, সাবেক ছাত্রদল নেতা ফারুক আজম, শহর যুবদলের যুগ্ম-আহ্বায়ক জাহিদুল ইসলাম রিটন ও মোঃ ইলিয়াছ, উখিয়া উপজেলা যুবদলের সদস্য সচিক খায়রুল আমিন, শহর ছাত্রদলের আহ্বায়ক হুমায়ুন কবির হিমু, সদস্য সচিব ইনজামামুল হক, শহর শ্রমিক দলের আহ্বায়ক আবছার কামাল, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইমরান সিকদার, সদস্য সচিব ওমর ফারুক, ছাত্রদল নেতা শাহেদুল ইসলাম, আশেক মোস্তফা রিয়াজ প্রমুখ।

পাঠকের মতামত: