ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সংরক্ষিত বনে পড়ে থাকা যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় সংরক্ষিত বন এলাকা থেকে একজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার ভোর রাতে কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন খুটাখালী বন বিটের পাগলির বিল এলাকায় এ ঘটনা ঘটে। মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।

বন বিভাগের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, সংরক্ষিত বনাঞ্চল থেকে গাছ কেটে নেওয়ার খবর পেয়ে সেখানে গেলে একদল বনদস্যু বন বিভাগের লোকজনকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এ সময় পাল্টা গুলি ছোড়ে বন বিভাগও। তবে স্থানীয় লোকজনের দাবি, বন বিভাগের সঙ্গে সেখানে কোনো গোলাগুলির ঘটনাই ঘটেনি। মূলত বন বিভাগের লোকজনের গুলিতেই ওই ব্যক্তি নিহত হয়েছেন।
নিহত ব্যক্তির নাম শহীদুল ইসলাম (১৯)। তিনি চকরিয়ার সীমান্তবর্তী বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের ফকিরাখোলা গ্রামের নুরুল আমিনের ছেলে। এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য মুঠোফোনে কল করা হয় খুটাখালী বন বিট কর্মকর্তা মো. সাইফুল ইসলামকে। কিন্তু তিনি ফোন না ধরায় বক্তব্য পাওয়া যায়নি।

চকরিয়া থানার অপারেশন অফিসার রাজীব চন্দ্র সরকার বলেন, রবিবার দিবাগত রাতে সংরক্ষিত বনের ভেতর এক ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ পড়ে রয়েছে মর্মে খবর পেয়ে সেখানে পুলিশ যায়। এ সময় বন বিভাগের লোকজনও উপস্থিত ছিলেন।

বন বিভাগের উদ্ধৃতি দিয়ে পুলিশ জানায়, বন বিভাগ দাবি করেছে সেখানে সংঘবদ্ধ কাঠ চোরের দলের সঙ্গে বন বিভাগের লোকজনের গোলাগুলি হয়। এ সময় গুলিতে একজন নিহত হন। তবে ঠিক কার গুলিতে লোকটি নিহত হয়েছেন তা পুলিশ তদন্ত করবে।

চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, এ বিষয়ে বন বিভাগ এবং নিহতের পরিবারের পক্ষ থেকে যদি লিখিত অভিযোগ দেয় তাহলে তা তদন্ত করে দেখা হবে। প্রাথমিকভাবে পুলিশ নিহতের লাশ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

পাঠকের মতামত: