ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

অসহায় মানুষের পাশে রামু সেনানিবাসের ১০ পদাতিক ডিভিশন

আতিকুর রহমান মানিক, কক্সবাজার  ::  স্থানীয় অসহায় ও দুস্থ মানুষদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনী।
রবিবার (০৯ জানুয়ারি) উখিয়া উপজেলার উখিয়া ডিগ্রী কলেজ মাঠে রামু সেনানিবাস এর বিশেষজ্ঞ চিকিৎসক দল দিনব্যাপী মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে প্রায় ১ হাজার রোগীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা, প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করেন। এসময় চক্ষুরোগে আক্রান্ত রোগীদের মাঝে চশমা ও ঔষধ সামগ্রীও বিতরণ করেন।

রামু সেনানিবাসের ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজার এলাকার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ ফখরুল আহসান, বিএসপি, এনডিইউ, পিএসসি মেডিকেল ক্যাম্পের কার্যক্রম পরিদর্শন করেন। এসময় সামরিক ও অসামরিক কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সেনাবাহিনী প্রধানের দিক-নির্দেশনায় প্রতি বছরের ন্যায় এ বছরও শীত মৌসুমে এলাকার অসহায় ও দুস্থ মানুষদের মাঝে শীতবস্ত্র ও ত্রাণ বিতরণ, এবং বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানসহ নানাবিধ জনসেবামূলক কাজ পরিচালনা করছে সেনাবাহিনী।

সেনাবাহিনীর এধরনের জনসেবামূলক কার্যক্রম দুঃস্থ ও অসহায় মানুষদের স্বাস্থ্য সুরক্ষার পাশাপাশি শীতের প্রকোপ থেকে রক্ষা করতে বিশেষ ভূমিকা রাখছে।

এদিকে রামু সেনানিবাসের জনসংযোগ সূত্র জানায়, ইতিপূর্বে রামু ১০ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ চিকিৎসক দল কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা, রামু উপজেলার রাবার বাগান, গর্জনিয়া এবং উখিয়া উপজেলার ইনানীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে। এছাড়া ভবিষ্যতেও এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: