ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

কক্সবাজারে বিএনপির মহাসমাবেশ ও যুবলীগের বিজয় উৎসব ঘিরে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজার জেলা বিএনপি কার্যালয় সংলগ্ন সড়কে বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা ও মুক্তির দাবিতে মহাসমাবেশ এবং একই সময়ে ৩০ গজ দূরে কক্সবাজার শহীদ মিনারে জেলা যুবলীগের বিজয় উৎসবের কর্মসূচি ঘিরে উত্তেজনা তৈরি হয়েছে।

এ নিয়ে দুই রাজনৈতিক দলের মধ্যে যেকোন সময় সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয় লোকজন। উদ্ভুত পরিস্থিতিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মো. আবু সুফিয়ান।

তিনি জানান, দুই অনুষ্ঠান স্থলের ২০০ মিটার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কেউ সেটি অমান্য করার চেষ্টা করলে যেভাবে ব্যবস্থা নেওয়ার প্রয়োজন সেভাবে ব্যবস্থা নেওয়া হবে।
ইতোমধ্যে মহাসমাবেশ আয়োজনকে কেন্দ্র করে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সড়কে মঞ্চ তৈরির কাজ চলছে। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা।

সাবেক সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল বলেন, আমরা কক্সবাজার শহরে তিনটি স্থান; মুক্তিযোদ্ধা পার্ক, ঈদগাহ ময়দান কিংবা কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানের যেকোন একটিতে মহাসমাবেশ করার অনুমতি চেয়েও পাইনি। তাই কার্যালয়ের সামনেই মহাবেশের আয়োজন করা হয়েছে। বিষয়টি ইতোমধ্যে স্থানীয় প্রশাসনকে অবহিত করেছি আমরা।

এই মহাসমাবেশে অতিথি হিসেবে থাকার কথা রয়েছে দলের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম কেন্দ্রীয় স্হায়ী কমিটির অন্যতম সদস্য নজরুল ইসলাম খানসহ কেন্দ্রীয় অনেক নেতার।

অপরদিকে কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর বলেন, আমরা বিজয় উৎসব করার জন্য পূর্ব থেকেই কর্মসূচি ঘোষণা করেছি। বিজয় উৎসব সফল করতে প্রয়োজনীয় প্রস্তুতিও নেওয়া হয়েছে।

পাঠকের মতামত: