ঢাকা,শনিবার, ২২ জানুয়ারী ২০২২

তথ্য সন্ত্রাসের বিরোদ্ধে কৈয়ারবিলের চেয়ারম্যান মক্কী ইকবালের প্রতিবাদ 

মনির আহমদ, কক্সবাজার :: চকরিয়ার কৈয়ারবিল ইউনিয়নের চেয়ারম্যান মক্কী ইকবালের নেতৃত্বে “সড়ক কেটে ব্যারিকেড দিয়ে ব্যালট বাক্স ছিনতাই এর অপচেষ্টার অভিযোগ, মামলা” শীর্ষক অনলাইন, স্থানীয় ও জাতীয় কতিপয় পত্রিকায় ও যোগাযোগ মাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছেন চকরিয়ার কৈয়ারবিল ইউনিয়নের চেয়ারম্যান ও ৩য় ধাপে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচিত চেয়ারম্যান মক্কী ইকবাল। সাংবাদিক সম্মেলনে চেয়ারম্যান মক্কী ইকবাল লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি তার বক্তব্যে বলেন ৩য় ধাপের ইউপি নির্বাচনে সুষ্ঠ নির্বাচনের মধ্য দিয়ে প্রতিটি কেন্দ্রের রেজাল্ট সীটে কেন্দ্রে কেন্দ্রে হস্তান্তরের পর রাতেই উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আনুষ্টানিকভাবে উপজেলা সম্মেলন কক্ষ মোহনায় বেসরকারী ফলাফল ঘোষনা করে আমাকে পুর্নাঙ্গ রেজালসীট দিয়ে চেয়ারম্যান ঘোষনা করেছেন। ভোটের দিন ২৮ নভেম্বর ২টি ফেসবুক আইডিতে মক্কী ইকবাল অস্ত্রসহ র‌্যাব এর হাতে আটক শিরোনামে কাল্পনিক ষ্ট্যাটাস প্রকাশিত করে কতিপ দুষ্কৃতকারী। দুষ্কৃতকারীদের ওই কাল্পনিক ষ্ট্যাটাসে বিশ্বাস করে

আমাকে গ্রেফতার করেছে মনে করে শুনার সাথে সাথেই এলাকার হাজার হাজার নারী- পুরুষ বাহির হয়ে রাস্তায় নেমে এসে আমি মক্কী ইকবালের জনপ্রিয়তার প্রমান দিয়েছে। রাস্তায় জনগন দেখে ভিতসন্ত্রস্থ হয়ে অতি উৎসাহী কিছু আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য পরাজিত এক প্রার্থী কর্তৃক প্রভাবিত হয়ে ১৫/২০ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে এলাকায় ভিতিকর পরিস্থিতির সৃষ্টি করে। কিন্তু ওই দিনতো কোন ধরনের রাস্তা কাটা বা ব্যারিকেড দেওয়া হয়নি” তা ছাড়া আরসিসি দিয়ে ঢালাই করা রাস্তা কাটার সুযোগই বা কোথায়?,সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত সংবাদ টি ঈর্ষান্বিত হয়ে মিথ্যা তথ্যের ভিত্তিতে বানোয়াট ও অপপ্রচার মাত্র। সড়কটি আর সিসি করা, সড়কটি এখনো অক্ষুন্ন রয়েছে। সড়ক কেটে দেয়ার কথা সম্পুর্ন মিথ্যা, ভিত্তিহীন।”দৈনিক আমার সংবাদ অনলাইন পত্রিকায় রাস্তা কেটে ব্যারিকেড দিয়ে ব্যালট বাক্স ছিনতাই এর অপচেষ্টা করা হয়েছে মর্মে সংবাদ প্রচার করা হয়েছে, মূলত ভোটের দিন ২টি ফেসবুক আইডিতে আমাকে অস্ত্রসহ আটক মর্মে মানহানীকর স্ট্যাটাস দেয়ার কারনে এলাকার নারী- পুরুষ রাস্তায় নেমে এসেছিল কিন্তু রাস্তা কেটে ব্যারিকেড এ ধরনের ক্ষতিকর কোন ঘটনা ঘটেনি।

আমি উক্ত সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি ও প্রশাসনসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করছি” মর্মে ১ ডিসেম্বর বুধবার রাতে চেয়ারম্যান মক্কী ইকবাল নিজের বাড়ীতে একদল সাংবাদিকের সামনে লিখিত বক্তব্য এসব কথা বলেন। চেয়ারম্যান মক্কী ইকবাল এসময় ওই সব অপপ্রচারকারী ও উস্কানীদাতাদের বিরোদ্ধে খুনখারাবীর পরিবেশ সৃষ্টির চেষ্টা করেছেন। তাদের তথ্য সন্ত্রাসের উস্কানীতে প্রভাবিত হয়ে প্রিজাইডিং অফিসার নিজের গা বাঁচাতে চকরিয়া থানায় একটি এজাহারও দায়ের করেছেন বলে জানা গেছে। সাবেক ও চেয়ারম্যান ও নবনির্বাচিত চেয়ারম্যান মক্কী ইকবাল অভিযোগ তুলেন তথ্য প্রমান বহির্ভুত গর্হিত এমন কাজের জন্য ওইসব (আব্দুল মজিদ ও সড়যধসসধফ ঁষষধয) নামের পেজবুক আইডি এবং দৈনিক আমার সংবাদ নামক অনলাইন পত্রিকা অথবা পত্রিকার মালিক আইনত শাস্তিযোগ্য অপরাধ করেছেন। চেয়ারম্যান মক্কী ইকবাল তাদের বিরোদ্ধে আইনের আশ্রয় নিবেন বলে সাংবাদিকদের জানান। এসময় তিনি প্রশাসন সহ সকলকে দুস্কৃতকারীদের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান।

চেয়ারম্যান মক্কী ইকবালের সাংবাদিক সম্মেলনের পর মামলার বাদী প্রিজাইডিং অফিসার অধ্যাপক সাহাব উদ্দিনের নিকট জানতে চাইলে তিনি চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছেন বলে স্বীকার করে বলেন,” ভোট গননা শেষে রেজাল্ট সীট দিয়ে ভোটের বাক্স নিয়ে আসার পথে একদল জনতা আমাদের গাড়ী আসার সময় বেরিকেট পথরোধ করেছিল। পরে আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে ভোট ডাকাতি কিংবা অনাকাঙ্খিত ঘটনা থেকে রক্ষা পাই। ওই সব জনগন চেয়ারম্যান মক্কী ইকবালের সমর্থক বলে জানতে পারি। অনাকাঙ্খিত ঘটনা থেকে রক্ষা পেলেও আমরা ভয় পেয়েছিলাম। তাই তাদের বিরোদ্ধে আমি একটি এজাহার দায়ের করেছি”।

সংবাদ সম্মেলনে চেয়ারম্যান চেয়ারম্যান মক্কী ইকবাল ভুঁয়া সংবাদ পরিবেশনকারীদের বিরোদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান।

 

 

পাঠকের মতামত:

 
error: Content is protected !!