ঢাকা,রোববার, ৫ ডিসেম্বর ২০২১

চকরিয়ায় ইউপি নির্বাচনে নৌকা পেলেন দুই নারী

জন্নাতুল বকেয়া রেখা ও ফারহানা আফরিন মুন্না
নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়া ও পেকুয়ায় ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে। ওই তালিকায় প্রথমবারের মতো দুইজন নারীকে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়ে চমক সৃষ্টি করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ।

সম্প্রতি পূর্ববড়ভেওলায় সন্ত্রাসীদের গুলিতে নিহত সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন নোবেলের স্ত্রী ফারহানা আফরিন মুন্না অপরজন উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদক নারীনেত্রী জন্নাতুল বকেয়া রেখা কৈয়ারবিল ইউনিয়নে নৌকা প্রতীক দিয়েছেন। এনিয়ে নারী ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।
২৬ অক্টোবর দুপুরে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এটি চুড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।
পূর্ববড়ভেওলা ইউনিয়ন থেকে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী ফারহানা আফরিন মুন্না বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দেওয়ায় আমি কৃতজ্ঞ। জনগণ আমার পক্ষে রয়েছে। আল্লাহর রহমতে আমি জয়ের ব্যাপারে আশাবাদী।
উন্নয়নের ধারা বজায় রাখতে ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নৌকা প্রতীককে বিজয়ী করার অনুরোধ জানান। এছাড়া পূর্ববড়ভেওলা ইউনিয়নের উন্নয়নে অসমাপ্ত কাজ সম্পন্ন করতে নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হতে চান তিনি।

একইভাবে কৈয়ারবিল ইউনিয়নে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক জন্নাতুল বকেয়া রেখা। তিনি বিএনপি থেকে আসা বিত্তশালী চেয়ারম্যান প্রার্থীকে পেছনে ফেলে নৌকা মনোনীত হয়েছেন। অনেকটা চমক সৃষ্টি করেছেন এই ইউনিয়নে।
জন্নাতুল বকেয়া রেখা বলেন, জননেত্রী শেখ হাসিনা নারীদের মূল্যায়ন করেন। সেটা কৈয়ারবিল ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আমাকে মনোনয়ন দিয়ে তা প্রমান করেছেন। নৌকা প্রতীককে বিজয় করার জন্য সকল নেতাকর্মীদের সাথে নিয়ে আমি কাজ করে যাবো।
তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের মধ্যে যে উন্নয়ন হয়েছে। সেই কারণে কৈয়ারবিল ইউপি নির্বাচনে নারী-পুরুষ বিপুল ভোটে নৌকার বিজয় নিশ্চিত করবেন।
তৃতীয় ধাপে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় ১০ ইউপি ও পেকুয়ায় ৬ ইউপি নির্বাচন ২৮ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

পাঠকের মতামত:

 
error: Content is protected !!