ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

হারবাং হাইস্কুলে সতীর্থ-৭১-এর সম্মিলন ও মিলনমেলার প্রস্তুতি সভা

বার্তা পরিবেশক :: আগামী ২৫ ডিসেম্বর, ২০২১ অনুষ্ঠিতব্য সতীর্থ-৭১-এর সম্মিলন ও মিলনমেলা-২০২১-কে সফল করার জন্য আজ ২০ অক্টোবর, ২০২১ বুধবার সকালের এক প্রস্তুতি সভা চকরিয়া উপজেলার ঐতিহ্যবাহী হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সতীর্থ অবসরপ্রাপ্ত শিক্ষক বশির আহমদ।

অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে সম্মিলন ও মিলনমেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক বিআরডিবির অবসরপ্রাপ্ত কর্মকর্তা ফজলুল হক চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে সম্মিলন ও মিলনমেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম সম্মিলন ও মিলনমেলা আয়োজনের উদ্দেশ্য ব্যক্ত করেন। তিনি বলেন, সতীর্থ-৭১ কোনো রাজনৈতিক দল নয়, এটি ট্রেড ইউনিয়নও নয়। এটা মূলত ১৯৭১ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সহপাঠিদের সংগঠন।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর, আর আমরা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণও ৫০ বছর। এই ৫০ বছরে অনেক সতীর্থ আমাদেরকে ছেড়ে পরকালের বাসিন্দা হয়েছেন। আমরা যারা বেঁচে আছি তারা একদিন একত্রিত হয়ে আড্ডা ও স্মৃতিচারণ করার সিদ্ধান্ত নিয়েছি। কারণ অনেকের সাথে দেখা হবে দীর্ঘ ৫০ বছর পরে। তাই দিনটিকে স্মরণীয় করে রাখার উদ্দেশ্যে এই সম্মিলনের আয়োজন।

বিশেষ অতিথির বক্তব্যে ফজলুল হক চৌধুরী বলেন, টেকনাফ থেকে পেকুয়া, পেকুয়া থেকে কুতুবদিয়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সতীর্থদের নিয়ে আমরা এই মিলনমেলার আয়োজন করতে চাই। সম্মিলনে আপনাদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য আমরা আপনাদের কাছে এসেছি।

সভায় উপস্থিত থেকে আলোচনায় অংশ হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সতীর্থ অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ¦ মাস্টার ফজলুল কাদের, বদি আহমদ, মাস্টার একরামুল হক, নূরুল আলম, মাস্টার ছিদ্দিক আহমদ, জাফর আহমদ ও ব্যবসায়ী নুরুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তাগণ বলেন, সতীর্থ-৭১ এর আসন্ন সম্মিলন ও মিলনমেলাকে সফল করার জন্য আগামী ৩০ অক্টোবরের মধ্যে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে হবে।

সভা শেষে অসুস্থ সতীর্থ মোজাফ্ফর আহমদসহ সকল সতীর্থদের আশু সুস্থতা কামনা করা হয় এবং ইতোমধ্যে যেসব সতীর্থ ইন্তেকাল করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন সভাপতি মাস্টার বশির আহমদ।

সভাপতি মাস্টার বশির আহমদ সতীর্থ-৭১ এর সম্মিলন ও মিলনমেলায় হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সকল সতীর্থকে অংশগ্রহণ করার আহবান জানিয়ে সভার সমাপ্ত করেন।

প্রস্তুতি সভার শুরুতেই সকলেই স্কুল শহিদ মিনারে একটি গ্রুপ ছবি ধারণ করেন।

পাঠকের মতামত: