ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ

চকরিয়া পৌরসভা নির্বাচনে প্রার্থীরা কে কোন প্রতীক পেয়েছে

মো: সাইফুল ইসলাম খোকন, চকরিয়া :: আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও কাউন্সিলর সাধারণ পদে ৪৯ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ পেয়েছে।আজ ২৫ মার্চ বৃহস্পতিবার ওইদিন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌরসভা নির্বাচন-২১ এর রিটানিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ এর কার্যালয়ে এসব প্রার্থীরদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক বরাদ্দ পাওয়ার পর এলাকায় শুরু হয়েছে মাইকিং ও পোষ্টারে প্রচার-প্রচারণা।

মেয়র পদে নির্বাচনে অংশ নেয়া ৪ মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আলমগীর চৌধুরী (নৌকা), জাতীয় পাটি (জাপা-এ) মনোয়ার আলম (নাঙ্গল) স্বতস্ত্র প্রার্থী বর্তমান ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জিয়াবুল হক (নারিকেল গাছ), আওয়ামীলীগ নেতা এডভোকেট ফয়সাল ছিদ্দিকী (কম্পিউটার) প্রতীক পেয়েছেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১.২ ও ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রাশেদা বেগম (আনারস), জসনে আরা বুলবুল (চশমা), জুরিয়া আক্তার (বলপেন), লাকী আক্তার (টেলিফোন) শাহানা বেগম (অটোরিক্সা) ও স্বপ্না দাশ (জবা ফুল)। ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর রাজিয়া সুলতানা (আনারস), ফারহানা ইয়াছমিন (অটোরিক্সা) ও রেজুত আরা বেগম (চশমা)। ৭.৮ ও ৯ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আনজুমান আরা বেগম (আনারস), আনোয়ারা বেগম (অটোরিক্সা), সাঈদা ইয়াছমিন ( কলম), সজরুন্নাহার (জবাফুল) ও হাসনা খানম (চশমা)।

অপরদিকে সাধারণ কাউন্সিলর পদে

১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মকছুদুল হক মধু (উটপাখি), ফরিদুল আলম (পাঞ্জাবী), সো: ইউচুপ (ডালিম), মো: নুরুস শফি (টেবিল ল্যাম্প) ও রেজাউল করিম ( ব্ল্যাক বোর্ড)।

২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রেজাউল করিম (পাঞ্জাবী), নবাব মিয়া (ডালিম), জাহাঙ্গীর আলম (ব্ল্যাক বোর্ড), নুরুল আবছার (টেবিল ল্যাম্প) সাইফুল ইসলাম (উটপাখি)।

৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো: বশিরুল আইযুব, (পাঞ্জাবী),ইফতাকারুল ইসলাম (উটপাখি), মো: আব্বাছ আহামদ (ডলিম) শওকত হোসেন (টেবিল ল্যাম্প)।

৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জাফর আলম ( ব্রীজ) আজিজুল ইসলাম সোহেল (পাঞ্জাবী), ওয়াহিদুল ইসলাম (বোতল), জমির উদ্দিন (গাজর) ফজল করিম চৌধুরী (উটপাখি), মো: হাসানগীর হোছাইন (ব্ল্যাক বোর্ড), বাদল কান্তি সুশীল (টেবিল ল্যাম্প) সন্জয় কুমার সুশীল (ফাইল কেবিন) ও সাদ্দাম হোসেন মিটু (ডালিম)।

৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ফোরকানুল ইসলাম তিতু( টিউব লাইট) জসিম উদ্দিন টেবিল ল্যাম্প), ফুরকানুল ইসলাম (উটপাখি), নজরুল ইসলাম (পাঞ্জাবী)।

৬নং ওয়ার্ডে আবদু ছালাম (ডালিম), জয়নাল আবেদীন (টেবিল ল্যাম্প), জাহেদ হোসেন বাবুল (উটপাখি), এনামুল হক মনজু (ব্ল্যাক বোডর্), মো: ্এমরান (পাঞ্জাবী) ও জাকের আহমদ (ব্রীজ)।

৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জামাল উদ্দিন(ডালিম), এহেছানুল হক (পাঞ্জাবী), গিয়াস উদ্দিন (ব্ল্যাক বোর্ড), নুরুল আমিন (উটপাখি), মিনহাজ উদ্দিীন (টিউব লাইট) ও মুহাম্মদ জালাল উদ্দিন (টেবিল ল্যাম্প)।

৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মুজিবূল হক (উটপাখি), আবু ছাদেক (ডালিম), আহমদ রেজা (পাঞ্জাবী), জামাল উদ্দিন (ব্ল্যাকবোর্ড) ও শহিদুল ইসলাম ফোরকান (টেবিল ল্যাম্প)।

৯নং ওয়ার্ডে জমির উদ্দিন (উটপাখি), জিয়া উদ্দিন বাবুল (টেবিল ল্যাম্প), মোহাম্মদুল হক সোহেল (পাঞ্জাবী), বেলাল উদ্দিন (ব্ল্যাক বোর্ড) ও সালাহ উদ্দিন (ডালিম)।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও চকরিয়া পৌরসভা নির্বাচন-২১ এর সহকারী রির্টানিং কর্মকর্তা শহিদুল ইসলাম চকরিয়া নিউজকে জানায়, আগামী ১১ এপ্রিল এ পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আজ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। শান্তি শৃংখলাভাবে ভোট গ্রহণ ও প্রাথীদের গণসংয়োগ চলাকালে করোনা মহামারির স্বাস্থ্যবিধি মেনে প্রার্থীদের প্রচার-প্রচারণা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চকরিয়া পৌরসভা নির্বাচনী রিটারিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ মেয়র ও কাউন্সিলর পদে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়ার সময় এসব কথা তুলে ধরেন। চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোটা সংখ্যা ৪৮ হাজার ৭২৪জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ২৫ হাজার ৮৯৯ জন। মহিলা ভোটার হচ্ছে ২২ হাজার ৮২৫জন।

পাঠকের মতামত: