ঢাকা,শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

চকরিয়া থানার অদুরে

চকরিয়া কলেজের সাবেক  ভিপির উপর সন্ত্রাসী হামলা, পুলিশের সহায়তায় উদ্ধার 

কক্সবাজারের চকরিয়ায় দোকান জবরদখল করতে বাঁধা দেওয়ায় ক্ষিপ্ত হয়ে  চকরিয়া কলেজের সাবেক ভিপি রুস্তম শাহরিয়ারকে (৫৫)  হামলা চালিয়ে আহত করেছে দুবৃর্ত্তরা।  গতকাল বুধবার দুপুর ১২টার দিকে চকরিয়া থানার  থানা রোড়ের ভরামুহুরী এলাকায় এ হামলার ঘটনা ঘটে। পরে পুলিশের সহায়তায় ঘটনাস্থল থেকে তাঁকে উদ্ধার করা হয়েছে।
আহত রুস্তম শাহরিয়ার জানান, গত ১৫ বছর আগে চকরিয়া থানা সড়কে ভারমুহুরী এলাকায় ৭ শতক জমি ক্রয় করে দোকানঘর নির্মাণ করে ভোগদখলে আছি। ইতিপূর্বে ওই জমিসহ দোকানঘর আমি চকরিয়া পৌরসভার ভরামুহুরী এলাকার মো. সোহলে নামে এক ব্যক্তিকে বিক্রয় করে দখলে দিয়েছি।
গত ৫ আগস্ট সরকার পরিবর্তনের পর স্থানীয় কিছু দখলবাজচক্র ওই জমিতে তাদের জমি আছে দাবী করে দখলের চেষ্টা চালায়।
এরই জের ধরে সর্বশেষ বুধবার সকালে দোকান মালিক সোহেল দোকান খুলতে গেলে সন্ত্রাসীরা বাঁধা দেয়। এসময় সোহেল আমাকে ফোন করে বিষয়টি জানায়। ঘটনাস্থলে আমি পৌঁছামাত্র সন্ত্রাসীরা কিলঘুষি মেরে আমার উপর হামলা চালায়। একপর্যায়ে আমার শার্ট ছিড়ে ফেলে। তাদের হামলা থেকে বাঁচতে পুলিশের গাড়িতে উঠলে তারা সেখানে গিয়ে হামলা চালায়।
দোকানের মালিক মো. সোহেল বলেন, চকরিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাফর আলম ও বিএনপি নেতা জাকারিয়ার নেতৃত্বে
এ হামলার ঘটনা ঘটে।
চকরিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাফর আলম কালু বলেন, এই দোকান নিয়ে পৌরসভায় বিচার চলমান রয়েছে। বিচার চলমান থাকায় দোকান না খোলার জন্য সোাহেলকে বলা হয়েছে। তারপরও দলবল লাঠিসোটা নিয়ে এসে সোহেল দোকান খুলার চেষ্টা করলে পুলিশ নিয়ে দোকানটি বন্ধ করা হয়েছে।
এ বিষয়ে ঘটনাস্থলে যাওয়া চকরিয়া থানার এসআই জাকির হোসেন বলেন, দোকান নিয়ে দুই পক্ষের সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। বিকালে কাগজপত্র নিয়ে উভয়পক্ষকে থানায় আসতে বলা হয়েছে। ##

পাঠকের মতামত: