ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচন: ১১ এপ্রিল

মেয়র প্রার্থী মনোয়ার আলমসহ চারজনের মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
চকরিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র মেয়র পদে ৩ প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫১ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

এরমধ্যে মেয়র প্রার্থীসহ চার কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে রির্টানিং কর্মকর্তা।  আজ শুক্রবার সকাল দশটায় মোহনা মিলনায়তনে উপজেলা রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ সামসুল তাবরিজ মনোনয়নপত্রে ত্রুটিপূর্ন থাকায় চার প্রার্থীর মনোনয়ন বাতিল করে।

বাতিলকৃতরা হলেন, জাতীয় পার্টির মনোনিত মেয়র প্রার্থী মনোয়ার আলম, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বেলাল উদ্দিন, ৬নং ওয়ার্ডের জয়নাল আবেদীন ও ৮নং ওয়ার্ডের শিবলব কুমার সুশীল। এরমধ্যে জাপা মেয়র প্রার্থী মনোয়ার আলমের মনোনয়নপত্রে আয়কর সার্টিফিকেট না থাকায় তার মনোনয়ন বাতিল হয়। বাতিল প্রার্থীদের কক্সবাজার জেলা রির্টানিং কর্মকর্তার কাছে আপিল করার পর ফিরে আসার সুযোগ রয়েছে।

যাচাই বাছাই মনোনয়ন চুড়ান্ত করেছেন মেয়র প্রার্থী আওয়ামীলীগের মেয়র আলমগীর চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী এডভোকেট ফয়সাল উদ্দিন ছিদ্দিকী ও জিয়াবুল হক।

চকরিয়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চকরিয়া নিউজকে বলেন, ১৮ মার্চ মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে মেয়রপদে ১, সাধারণ কাউন্সিলর পদে ৩ প্রার্থী মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্রে ত্রুটিপূর্ন ও আয়কর রির্টান জমা না দেওয়ায় তাদের বাতিল করা হয়। জেলা রির্টানিং কর্মকর্তার কাছে আপিলের সুযোগ রয়েছে বলেও জানান তিনি।

এদিন সকাল দশটায় মনোনয়নপত্র যাচাই বাছাই করার সময় উপস্থিত ছিলেন, সহকারি রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা, পুলিশ প্রতিনিধি এসআই মোজাম্মেল হক ও চকরিয়া প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদক । ২৪ মার্চ প্রত্যাহারের শেষ দিন। আগামী ১১ এপ্রিল ইভিএম এর মাধ্যমে চকরিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

পাঠকের মতামত: