ঢাকা,মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০২৪

নদীতে ভাসমান অবস্থায় মরদেহ উদ্ধার 

চকরিয়ায় বাড়ি থেকে ঢেকে নিয়ে চুরির অপবাদে যুবককে পিটিয়ে হত্যা 

কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়নে নদীতে ভাসমান অবস্থায় মোহাম্মদ শাকিল (২৪) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার বিকালে স্থানীয় লোকজনের মারফতে খবর পেয়ে বদরখালী নৌপুলিশের একটি টিম বদরখালীর ফিশারীঘাট এলাকা সংলগ্ন নদী থেকে ওই যুবকের মরদেহ উদ্ধার করে। নিহত শাকিল বদরখালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা মনজুর আলম মাঝির ছেলে।
মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের মেম্বার (ইউপি সদস্য) বখতিয়ার উদ্দীন রুবেল। তিনি নিহতের পরিবারের বরাত দিয়ে বলেন, বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে আটটার দিকে কতিপয় ব্যক্তি মোবাইল ফোনে শাকিলকে বাড়ি থেকে ঢেকে নিয়ে যায়।
এই অবস্থায় দীর্ঘ সময় বাড়ি ফিরে না আসলে পরিবার সদস্যরা তাঁর সন্ধানে বিভিন্ন স্থানে গিয়ে  রাতভর খুঁজাখুঁজি করে। তাকে না পেয়ে বিষয়টি স্থানীয়  নৌ-পুলিশ ফাঁড়ির আইসি’র মিজানুর রহমানকে প্রথমে মোখিকভাবে অবগত করেন।
এ অবস্থায় ঘটনাটি চকরিয়া থানার ওসিকে জানান স্থানীয় ইউপি মেম্বার বখতিয়ার উদ্দিন রুবেল। পরে চকরিয়া থানার ওসির নির্দেশে বদরখালী নৌ-পুলিশ ফাঁড়ির আইসি’ মিজানুর রহমান সঙ্গীয় পুলিশ নিয়ে বদরখালী সমুদ্র চ্যানেলের বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে গতকাল শুক্রবার ৪ টায় বদরখালী দক্ষিণ মাথা ফিশারী ঘাট সংলগ্ন এলাকাস্থ নদী থেকে শাকিলের লাশ উদ্ধার করতে সক্ষম হন।
নিহতের ভাই মোহাম্মদ খোকন দাবি করেন, আমার ভাই শাকিলকে কতিপয় ব্যক্তি বৃহস্পতিবার রাতে মোবাইল ফোনে বাড়ি থেকে ঢেকে নিয়ে যায়। পরে শুনেছি, তাকে চুরির অপবাদ দিয়ে কয়েকজন মিলে হাত-পা  বেঁধে বেদড়ক পিটিয়ে হত্যা করে মরদেহ পাশের নদীতে ফেলে চলে যায়।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, নিহত যুবক শাকিলের মরদেহ উদ্ধার করে নৌপুলিশ সুরতহাল রিপোর্ট তৈরী শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় পরিবার থেকে এজাহার পাওয়া গেলে মামলা রুজু করা হবে। ##

পাঠকের মতামত: