ঢাকা,শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে চকরিয়ায় শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে মানুষের স্বতষ্ফুর্ত উপস্থিতি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মহান বিজয় দিবস-২০২১ ও মুজিববর্ষ উপলক্ষে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসন নানা কর্মসূচী পালন করেছে। সেই ভোর ৬টা থেকে শুরু হওয়ার পর দিনভর শেষে সন্ধ্যা পর্যন্ত চলা এসব কর্মসূচীতে অনুষ্ঠানস্থল উৎসবমূখর হয়ে উঠে।

দিবসের শুরুতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভোর সাড়ে ৬টায় জাতির পিতা বঙ্গবন্ধুর ভাষ্কর্য্যে এবং মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণ করা হয় শহীদ মিনারে। এর পর অনুষ্ঠিত হয় উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধার পরিবার সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম এমএ। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ-জামান, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আকতার আহমদ, বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোছাইন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ উল্লাহসহ অসংখ্য বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যবৃন্দ, উপজেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুসহ সরকারী দপ্তরের পদস্থ কর্মকর্তাবৃন্দ। এর পর চকরিয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের পাদদেশে নির্মিত হাসপাতালের সৌন্দর্য্য বর্ধন প্রকল্পের আওতায় নির্মিত ‘জনক ও জননেত্রী’ নামের সুনিপুন ভাষ্কর্য্য উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য জাফর আলম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হকসহ হাসপাতালের কর্মকর্তাবৃন্দ। ইন্টেরিয়র প্রতিষ্ঠান অবজেক্ট এর সত্ত্বাধিকারী আশরাফুল আরেফিন আসিফের ডিজাইনে দৃষ্টিনন্দন এই ভাষ্কর্য্যটি নির্মিত হয়েছে।

এর পর বিকেল চারটার দিকে চকরিয়ার মগবাজারস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় উপজেলা প্রশাসন আয়োজিত এবং সংসদ প্লাজা থেকে সারাদেশে একযোগে অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শপথ বাক্য পাঠ অনুষ্ঠান। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ-জামান, এমপির সহধর্মীনি শাহেদা জাফর, চকরিয়া পৌরমেয়র আলমগীর চৌধুরী, পুলিশের চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম, থানার ওসি মুহাম্মদ ওসমান গণি, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক মহসিন বাবুলসহ সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। এতে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে সাধারণ কয়েক হাজার মানুষ যোগ দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে শপথ বাক্য পাঠ করেন।

 

 

পাঠকের মতামত: