ঢাকা,শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

পেকুয়ায় আবু ছৈয়দ হত্যা মামলার প্রধান আসামি আলী আকবর অধরা!

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া ::

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় আবু ছৈয়দ হত্যা মামলার মুল মাস্টারমাইন্ড ও প্রধান আসামী আলী আকবর এখনো গ্রেফতার হয়নি। ঘটনার পর থেকে আলী আকবর গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে গা-ঢাকা দিয়েছে। আবু ছৈয়দ হত্যাকান্ডের দুই দিন পার হলেও প্রধান আসামী গ্রেফতার না হওয়ায় মামলার বাদীসহ পরিবারের লোকজন ক্ষোভ প্রকাশ করছেন। অবিলম্বে মামলার প্রধান আসামিসহ অন্য আসামিদের গ্রেফতারের দাবি জানিয়েছেন এলাকাবাসীসহ ভুক্তভোগী নিহতের পরিবার।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর বিকাল ৩ ঘটিকার সময় পূর্ব শত্রæতার জের ধরে পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের আফজলিয়া পাড়া গ্রামের মৃত বদিউর রহমানের ছেলে আবু ছৈয়দকে নির্দয়ভাবে হত্যা করে একই এলাকার রুস্তম আলীর পুত্র, বহু মামলার আসামী ও দুর্ধর্ষ অপরাধী আলী আকবর এর নেতৃত্বে ২৪/২৫জনের একদল লোক। ঘটনার পরদিন ১১অক্টোবর নিহত আবু ছৈয়দের ছেলে ছৈয়দ মো: ইমন বাদী হয়ে ২৪ জনের নাম এজাহারে উল্লেখ করে আরো ৪/৫জনকে অজ্ঞাত আসামী করে পেকুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। যার মামলা নং ৭। মামলায় প্রধান আসামী করা হয়েছে মগনামা ইউনিনের আফজলিয়া পাড়া গ্রামের বাসিন্দা মৃত রুস্তম আলীর পুত্র ও মগনামা উপকূলের দূর্ধর্ষ অপরাধী এবং দখলবাজ নব্য কোটিপতি আলী আকবরকে। মামলার অন্যান্য আসামীরা হলেন নেজামুল ইসলাম মোজাহিদ (২৮), আনোয়ার হোসেন (৫০), গিয়াস উদ্দিন প্রকাশ সোনা মিয়া (৩২), জয়নাল আবেদীন জনু (৩৫), নুরুল আনছার (৩২), আমিরুজ্জামান (২৮) জামিল ইব্রাহিম ছোটন (২৫), মোঃ আনিস (২৮), মো: আনছার, মোঃ তৈয়ব (২৩), মোঃ আরকান (২৮), মহিউদ্দিন এর গুরাইয়া (২৫), মোঃ আরিফ (২৪), মোঃ ইউনুস (৩৫), মোঃ জাহাঙ্গীর (২৫), মোঃ হামজা (২২), আবদুল মান্নান (৩৫), নাজিম উদ্দিন (৩৮), মাওলানা নুরুল আলম নুরী (৩৬) মোঃ ইসহাক প্রকাশ মগগুল (৩২), আবু সিদ্দিক (৪৫) মোঃ এনাম (৪০), শাহাব উদ্দিন (৪৫)। আসামীরা মগনামা ইউনিয়নের আফজলিয়া পাড়া, মিয়াজি পাড়া ও হারুন গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। ঘটনার পর পেকুয়া থানা পুলিশ মামলার এজাহারভূক্ত আসামী জয়নাল আবেদীন জনু, গিয়াস উদ্দিন প্রকাশ সোনা মিয়া, আরিফ, তৈয়ব, আনোয়ার হোসেন ও মহিউদ্দিনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কক্সবাজার জেলা কারাগারে প্রেরণ করেছে। তবে, আবু ছৈয়দ হত্যাকান্ডের ঘটনার ২দিন পার হয়ে গেলেও হত্যাকান্ডের মুল মাস্টারমাইন্ড ও প্রধান আসামী আলী আকবরকে এখনো গ্রেফতার করতে পারেনি।

নিহত আবু ছৈয়দের ছেলে ছৈয়দ মো: ইমন মামলার এজাহারে উল্লেখ করেছেন, ঘটনার দিন আলী আকবর এর নেতৃত্বে আসামীরা ঘরের ভিতর অনধিকার প্রবেশ করে তার বাবা আবু ছৈয়দ (৩৮) কে বসত ঘরের উত্তর দিকের মাটির দেয়ালে চেপে ধরে আসামী মোঃ আনিস (২৮) এর হাতে থাকা বন্দুক দ্বারা আমার পিতার বুকের বাম পাশে বন্দুক দিয়ে গুলি করলে আমার পিতার পিঠের পিছনে মাংস সহ রক্তাত্ত মাংস পিন্ড বের হয়ে যায় এবং আমার পিতা মাটিতে লুটিয়ে পড়লে আলী আকবর খান (৩৮) এর হাতে থাকা লম্বা কিরিচ দ্বারা হত্যার উদ্দেশ্যে আমার পিতার ডান পায়ে কুপিয়ে গুরুতর জখম করে। এরপর অন্যান্য আসামীরা তার বাবার শরীরের অন্যান্য অংশে ধারারো অস্ত্র ধারা হামলা করে গুরুতর আহত করে। আসামীরা তাদের নিজ হাতের ধারালো অস্ত্র দিয়ে একটি পা কেটে নিয়ে যায়। ছেলে হিসেবে তার বাবাকে দিনে-দুপুরে যারা নির্মমভাবে হত্যা করেছে সেসব সন্ত্রাসীদের বিচার দাবি করছি এবং মামলার প্রধান আসামী আলী আকবরসহ যেসব আসামীকে এখনো গ্রেফতার করা হয়নি তাদের গ্রেফতারে প্রশাসনের কাছে করজোড় মিনতি করে হস্তক্ষেপ চাই।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর হায়দার বলেন, মগনামার আবু ছৈয়দ হত্যা মামলার ৬ আসামিকে গ্রেফতার করা হয়েছে। প্রধান আসামিসহ অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।

 

পাঠকের মতামত: