ঢাকা,সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়া পৌর আওয়ামীলীগে ৫ জন মেয়র প্রার্থীর নাম প্রস্তাব 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে পাঁচজনের নাম প্রস্তাব করেছে পৌরসভা আওয়ামীলীগ। ৬ ডিসেম্বর বিকাল তিনটায় পৌরসভা আওয়ামীলীগ বর্ধিত সভা ডেকে এ সিন্ধান্ত নেওয়া হয়।

সম্ভাব্য মেয়র প্রার্থীরা হলেন, বর্তমান মেয়র ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী ও সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন। এ পাঁচজনের নাম চূড়ান্ত করে প্রথমে কক্সবাজার জেলা আওয়ামীলীগে ও পরে কেন্দ্রীয় আওয়ামীলীগের কাছে পাঠানো হবে বলে জানান পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু।
তিনি বলেন, ৬ ডিসেম্বরের মধ্যে আসন্ন পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থীদের জীবন বৃত্তান্ত পাঠানোর জন্য অনুরোধ জানান কক্সবাজার জেলা আওয়ামীলীগ। এরপ্রেক্ষিতে পৌরসভা আওয়ামীলীগ বর্ধিত সভা ডেকে সম্ভাব্য ৫ মেয়র প্রার্থীর নাম পাঠানোর সিন্ধান্ত নেওয়া হয়।
গত ৬ ডিসেম্বর বিকাল তিনটায় চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় পৌরসভা আওয়ামী লীগের কার্যকরী কমিটি ও ৯টি ওয়ার্ডের সভাপতি/সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

উপস্থিত নেতাকর্মীরা জানান, এদিন বর্ধিত সভায় পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর নাম একক মেয়র প্রার্থী হিসেবে প্রস্তাব করেন। একইভাবে সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর নামও একক ভাবে দেওয়ার প্রস্তাব করলে শেষ পর্যন্ত বর্তমান মেয়র আলমগীর চৌধুরীসহ আরও তিনজনের নাম পাঠানোর সিন্দ্বান্ত নেওয়া হয়। পাঁচজন মেয়র প্রার্থীর মধ্যে তিনজন পৌরসভা আওয়ামীলীগের অন্য দুইজন্য উপজেলা আওয়ামীলীগের কমিটিতে রয়েছে।
পাঁচ প্রার্থীর নাম প্রথমে জেলা কমিটি ও কেন্দ্রীয় আওয়ামীলীগ বরাবরে পাঠানো হবে। পরবর্তীতে কেন্দ্রীয় আওয়ামীলীগের কাছে পাঠানোর পর একজনকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হবে বলে জানা গেছে।
উল্লেখ্য, প্রথম ও দ্বিতীয় ধাপে চকরিয়া পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করা না হলেও তৃতীয় ধাপে এ চকরিয়া পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে।

পাঠকের মতামত: