ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়া উত্তর হারবাংয়ে শেখ জামাল ক্রিকেট টুর্নামেন্ট এর ফাইনাল খেলা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে চকরিয়া উপজেলার উত্তর হারবাংয়ে আওয়ামীলীগ নেতা পরিমল বড়ুয়া প্রদত্ত শেখ জামাল ক্রিকেট টুর্নামেন্ট-২০ এর ফাইনাল ম্যাচ ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে। দুইমাস ব্যাপী চলা বিভিন্ন দলের খেলা শেষে শুক্রবার ৫ ফেব্রুয়ারী বিকালে উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে মুখোমুখি হন দুইটি দল। খেলাশেষে চ্যাম্পিয়ন হয়েছেন চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার ক্রিকেট একাডেমি। অপরদিকে রার্নাস আপ হয়েছেন বরইতলী ক্রিকেট একাদশ। তাঁর আগে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ উদ্বোধন ঘোষনা করেন আওয়ামীলীগ নেতা ও হারবাং ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সমাজসেবক ও ক্রীড়া সংগঠক পরিমল বড়ুয়া।

ফাইনাল খেলা শেষে বিজয়ী ও রার্নাস আপ টিম এবং সেরা খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণী স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত হয়েছে। শেখ জামাল ক্লাব হারবাং শাখার আয়োজনে শেখ জামাল ক্রিকেট টুর্নামেন্ট-২০ এর ফাইনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক কমিটির আহবায়ক মাইনুল ইসলাম লিটু। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হারবাং পুলিশ ফাঁিড়র আইসি পুলিশ পরিদর্শক মাহতাবুর রহমান, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হারবাং ইউনিয়ন পরিষদের মেম্বার সৈয়দ নুর, সাবেক মেম্বার আবদুল খালেক, উত্তর হারবাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বশির আহমদ, উত্তর হারবাং মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল আহমদ। এছাড়াও অনুষ্ঠানে শেখ জামাল ক্লাব হারবাং কমিটির নেতৃবৃন্দ, টুর্নামেন্ট কমিটির নেতৃবৃন্দ, আওয়ামীলীগ, যুবলীগ ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মী ছাড়াও বিপুল দর্শক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসায় বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফজলুল করিম সাঈদী বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে। সেইদিকে অভিভাবক-শিক্ষক সবাইকে সচেতন ভুমিকা পালন করতে হবে বেশি।

 

পাঠকের মতামত: