ঢাকা,শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় সেনা কর্মকর্তা হত‍্যা: মূল হোতা নাছির উদ্দিন ও সহযোগী ডাকাত এনাম গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়ার ডুলাহাজারা বনের মাইজপাড়ায় সেনা কর্মকর্তা লে. তানজিম সরোয়ার নির্জন হত্যাকান্ডের মূল হোতা নাছির উদ্দিন ও সহযোগী ডাকাত এনামুল হককে কক্সবাজারের চকরিয়ার মধ্যম কাহারিয়া ঘোনা এলাকা থেকে গ্রেফতার করেছে যৌথবাহিনী। মূলত নাছির উদ্দীন গলায় ছুরিকাঘাত করে সেনা কর্মকর্তার মৃত্যু নিশ্চিত করে বলে জানিয়েছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে দুইটি দেশীয় তৈরী আগ্নেয়াস্র ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল পৌনে ৯ টার দিকে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) আবুল কালাম চৌধুরী।

গ্রেফতার নাছির উদ্দিন চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী রিজার্ভপাড়া আবদুল মালেকের ছেলে এবং এনামুল হক একই ইউনিয়নের মাইজপাড়া গ্রামের মৃত নুরুল আলমের ছেলে।

র‍্যাব কর্মকর্তা মো. আবুল কালাম চৌধুরী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা হত্যাকান্ডে নিজেদের প্রত্যক্ষভাবে জড়িত থাকার কথা স্বীকার করেছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

গত ২৩ সেপ্টেম্বর কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকার ডাকাতি প্রতিরোধ অভিযানে গিয়ে ডাকাতদের ছুরিকাঘাতে নিহত হন অভিযান টিমের ইনচার্জ লে. তানজিম সরোয়ার নির্জন। এ ঘটনা দুইটি মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মতামত: