ঢাকা,শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় চিংড়িঘেরে গুলিবর্ষণঃ হামলা ও লুটপাটের ঘটনায় ১৮ জনের নামে মামলা

মামলার আসামি জেলা পরিষদের সদস্য আবু তৈয়ব

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার চিংড়িজোনের একটি চিংড়িঘেরে চাঁদাদাবী, হামলা, লুটপাট ও গুলিবর্ষণের ঘটনায় কক্সবাজার জেলা পরিষদের সদস্য আবু তৈয়বকে প্রধান আসামী করে থানায় মামলা হয়েছে। শনিবার ১১ ডিসেম্বর সকালে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের হাজিপাড়ার বাসিন্দা মোহাম্মদ খালেদ চৌধুরী বাদী হয়ে মামলাটি করেছেন। এজাহারে ৮জনের নাম উল্লেখপূর্বক আরো ৮-১০জনসহ ১৮ জনকে আসামী করা হয়েছে।

মামলার বাদী থানায় দেয়া এজাহারে উল্লেখ করেন, চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ভাদীবন্যা ও এমএমএল নামীয় ৮০০ একর বিশিষ্ট মৎস্য প্রকল্প অস্থায়ী চুক্তিমূলে পরিচালনা করে আসছেন তিনি। গত ৫ ডিসেম্বর আনুমানিক রাত ১টার দিকে অন্তত ১৮জন অস্ত্রধারী অবৈধ কাটা বন্দুক, লম্বা বন্দুক, ধারালো কিরিচসহ মারাত্মক অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে মৎস্যঘেরে হানা দেয়।

ওইসময় সন্ত্রাসীরা বাদীর কাছ থেকে ১০ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। চাঁদা প্রদানে অস্বীকার করায় উপুর্যপরি গুলিবর্ষণ করে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেন। এসময় তাদের গুলিতে ঘের কর্মচারী রশিদ আহমদ (৫৮) ও রায়হান চৌধুরী (৪০) গুলিবিদ্ধি হয়ে আহত হয়। পরে তাঁরা মৎস্যঘের থেকে ১০ লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির মাছ ও মাছ ধারার সরঞ্জামসহ মালামাল লুট করে নিয়ে যায়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, চিংড়িঘেরে গুলিবর্ষণ, চাঁদাদাবী, হামলা ও লুটপাটের ঘটনায় মামলায় হয়েছে। ওই মামলায় এজাহারনামীয় আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

 

পাঠকের মতামত: