ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় কলেজ ছাত্রকে কুপিয়ে হত্যা

63স্টাফ রিপোর্টার, চকরিয়া :
চকরিয়ায় এলোপাতাড়ি কুপিয়ে খুন করা হয়েছে বিবিএ দ্বিতীয় বর্ষে পড়ুয়া মোরশেদ আলী (২৫) নামের চকরিয়া কলেজের এক ছাত্রকে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের মাহমুদনগর পাহাড়তলী এলাকায় এ ঘটনা ঘটে। সাড়ে ৮টার দিকে পুলিশ নিহতের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। নিহত মোরশেদ আলী বরইতলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চাঁদের বাপের পাড়ার আলী হোসেনের পুত্র।
পুলিশ ও এলাকাবাসী জানায়, বরইতলী ইউনিয়নের মাহমুদনগর পাহাড়তলী এলাকায় বিপুল পরিমাণ সংরক্ষিত বন রয়েছে। সেখানে সামাজিক বনায়নের জায়গা দখলের জন্য বছর খানেক আগে থেকে ‘দা বাহিনী’ নামের একটি সন্ত্রাসী বাহিনী রয়েছে। ওই বাহিনীর সদস্যরা সামাজিক বনায়ন দখলসহ গাছ উজাড় করে আসছিল। সম্প্রতি সামাজিক বনায়নের দখলে নেওয়া জায়গার ভাগ নিয়ে নিহত মোরশেদ আলীর সঙ্গে বিরোধ দেখা দেয় বাহিনী প্রধান মোহাম্মদ শাকিল ওরফে মুছা কাক্কার সঙ্গে। ওই বিরোধের জের ধরে রাতের আঁধারে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয় মোরশেদ আলীকে।
নিহত মোরশেদ আলীর বড়বোন আনিছা আক্তার অভিযোগ করেছেন, বরইতলী মাহমুদ নগর এলাকায় তাদের সামাজিক বনায়নের জায়গা রয়েছে। ওই জায়গা দেখভাল করে আসছিল ছোটভাই মোরশেদ। কিন্তু স্থানীয় সন্ত্রাসী মোহাম্মদ শাকিল ওরফে মুছা কাক্কা ও সাহাব উদ্দিনসহ একদল সশস্ত্র সন্ত্রাসী অতর্কিতভাবে এলোপাতাড়ি কুপিয়ে খুন করে মোরশেদকে।
নাম প্রকাশ না করার শর্তে বরইতলী ইউনিয়ন আওয়ামীলীগের একাধিক নেতা বলেন, ‘মাহমুদনগর এলাকার মোহাম্মদ শাকিল ওরফে মুছা কাক্কার নেতৃত্বে ‘দা বাহিনী’ গঠন করে বনভূমি দখল ও বনের গাছ উজাড়সহ নানা অপরাধমূলক কর্মকা-ে জড়িত রয়েছে একটি সন্ত্রাসী দল। ওই বাহিনীরও সদস্য ছিল নিহত মোরশেদ। এমনকি তারা বঙ্গবন্ধু সৈনিকলীগের নাম ভাঙিয়ে এলাকায় এসব অপকর্ম করে আসছিল।’
এ ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম দৈনিক কক্সবাজারকে বলেন, ‘জায়গার বিরোধ নিয়ে মোরশেদকে কুপিয়ে হত্যা করা হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। ঘটনায় জড়িতদের ধরতে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে।’

পাঠকের মতামত: