ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারে হোটেলে আওয়ামী লীগ নেতার হাত-পা বাঁধা রক্তাক্ত লাশ

মনির আহমদ, কক্সবাজার :

কক্সবাজারে শহরের আবাসিক হোটেল থেকে সাইফ উদ্দিন (৪২) নামের এক আওয়ামী লীগ নেতার হাত-পা বাঁধা রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২১ আগষ্ট) সকাল ১০টার দিকে শহরের হলিডে মোড়ের সানমুন আবাসিক হোটেলের ২০৮ নম্বর কক্ষ থেকে ওই নেতার হাত-পা বাঁধা মরদেহ পাওয়া যায়।

নিহত সাইফ উদ্দিন কক্সবাজার জেলা ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের দায়িত্বে ছিলেন এবং পৌর আওয়ামী লীগের সাবেক দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক। তার বাড়ি শহরের ঘোনার পাড়া এলাকায়।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, শহরের হলিডের মোড়ে সানমুন হোটেলের কক্ষে ওই নেতার মরদেহ দেখে হোটেল কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে যায়।

নিহত সাইফুদ্দিন (৪৫) কক্সবাজার শহরের ঘোনারপাড়া এলাকার অবসরপ্রাপ্ত আনসার কমান্ডার আবুল বশরের ছেলে।

হোটেলটির ব্যবস্থাপক রেজাউল করিম জানান, গত রবিবার বিকাল সাড়ে ৫টার দিকে সাইফুদ্দিনসহ তিন জন এসে ওই কক্ষে উঠেন। সোমবার সকালে সাইফুদ্দিনের খুঁজে তার বন্ধুরা আসেন। বন্ধুদের সঙ্গে নিয়ে কক্ষের দরজায় ধাক্কা দিলে তা খুলে যায়। খাটে রক্তাক্ত মরদেহ দেখে পুলিশকে খবর দেওয়া হয়। রেজাউলের দাবি, সাইফুদ্দিন প্রায়ই হোটেলে এসে থাকতেন।

কক্সবাজার পৌরসভার মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী জানান, সাইফুদ্দিনের নিজের প্যান্টের বেল্ট দিয়ে হাত দুটি বাঁধা। হাঁটু, পেট এবং পিঠে ছুরির তিনটি আঘাত রয়েছে।

হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়ে মাহাবুবুর রহমান বলেন, “কক্সবাজার পর্যটন শহর। এই শহর এখন অনেক বেশি অনিরাপদ হয়ে গেছে।”

নিহতের ছোট ভাই মহিউদ্দিন বলেন, “রাতে ভাই বাড়িতে যাননি, ফোনও বন্ধ ছিল। ভাবি (নিহতের বউ) ভাইয়ের বন্ধুদের ফোন করে খোঁজ নিচ্ছিলেন। ভাইয়ের বন্ধু ইলিয়াস বিভিন্ন স্থানে খবর নিতে নিতে এক পর্যায়ে সানমুনে এসে ভাইয়ের লাশ পান।”এদিকে, সাইফুদ্দিনের খুনিতে দ্রুত গ্রেপ্তারের দাবিতে কক্সবাজারে মিছিল করেছেন বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

কক্সবাজারের এসপি মো. মাহফুজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, শহরের হলিডে মোড়ে সানমুন হোটেলের কক্ষে ওই নেতার মরদেহ দেখে হোটেল কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে আছে।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে খুন করা হয়েছে। তবে কে বা কারা তাকে হত্যা করেছে, এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। ক্রাইম সিনের টিম আসছে। মরদেহ উদ্ধার করার পর আরও বিস্তারিত জানা যাবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। তবে কে বা কারা তাকে হত্যা করেছে, এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। এখনো তথ্য সংগ্রহ করা হচ্ছে।

 

পাঠকের মতামত: