ঢাকা,শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারে পরিবহণ শ্রমিক নেতা খোরশেদ নিহত, সড়ক অবরোধ

ACCIDENTশাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

পিকআপ-মিনি ট্রাক মালিক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য প্রাণের সংগঠনের হয়ে এতোদিন যিনি আন্দোলন করেছেন, সেই সংগঠনের একটি পিকআপ কেড়ে নিলো খোরশেদ আলমের তাজাপ্রাণ । কক্সবাজার শহরের কলাতলী বাইপাস মোড়ে বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) সকাল ১১ টায় এ ঘটনা ঘটে।

বেপরোয়া পিকআপের ধাক্কায় শরীর থেকে মাথা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। ঘাতক পিকআপটি (মিনি ট্রাক) আটক করেছে পুলিশ। চালক-হেলপার পালিয়ে যায়। ঘটনার প্রতিবাদে বিক্ষুদ্ধ পরিবহণ শ্রমিক ও স্থানীয় জনগণ সড়ক অবরোধ করে। এতে প্রায় ৩ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

নিহত খোরশেদ আলম কক্সবাজার জেলা পিকআপ – মিনিট্রাক চালক সমবায় সমিতির সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১১ টায় খোরশেদ আলম মোটরসাইকেল যোগে শহর থেকে কলাতলী মোড়ে পৌঁছলে বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা মিনি ট্রাক (চট্ট মেট্রো-অ ০০৮৫) তাকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল থেকে ছিটকে রাস্তায় পড়ে যায়। এতে ঘটনাস্থলে তিনি মারা যান।

খবর পেয়ে কক্সবাজার সদর মডেল থানার পুলিশ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, শ্রমিক লীগ সাধারণ সম্পাদ শফি উল্লাহ আনচারীসহ প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তিরা ঘটনাস্থলে ছুঠে যান।

এদিকে শ্রমিক নেতা খোরশেদ আলম নিহতের খবরে সাধারণ শ্রমিকদের পাশাপাশি এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠে। সড়ক অবরোধ করে রাখায় প্রায় ৩ ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। রাজনৈতিক নেতৃবৃন্দ ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলে বেলা ২টার পর থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে পড়ে।

পাঠকের মতামত: